সকাল ১১:২৯,   সোমবার,   ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

অবশেষে সরলো বাদাঘাট সবজির বাজার

তাহিরপুর প্রতিনিধি :
অবশেষে সরলো তাহিরপুরের বাদাঘাট কাঁচা বাজার। জামাজিক দূরত্ব নিশ্চিত করতে সংকীর্ণ জায়গা থেকে খোলা মাঠে স্থানান্তর করা হয়েছে সবজির বাজার।
করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় উপজেলা প্রশাসনের নির্দেশনানুযায়ী সামাজিক দূরত্ব নিশ্চিত কল্পে গ্রামীণ হাটবাজার, কাঁচা বাজার খোলা জায়গায় স্থানান্তরের পরিপ্রেক্ষিতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার অন্যতম বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজারের কাঁচা বাজার বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের মাঠে স্থানান্তর করা হয়েছে।
মঙ্গলবার (১৪ এপ্রিল) সরজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকে বাদাঘাট বাজারের কাঁচা বাজার ব্যবসায়ীগণ নিজ নিজ দায়িত্বে সরকারের নির্দেশনানুযায়ী কাঁচা বাজার স্থানান্তর করে বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পাবলিক উচ্চ বিদ্যালয়ের খোলা মাঠে বসে সামাজিক দূরত্ব মেনে কেনাবেচা করছেন। ক্রেতারাও সামাজিক দূরত্ব মেনেই, তাদের প্রয়োজনীয় কেনাকাটা করছেন।
অপরদিকে গতকাল সোমবার সকালে ভাটি এলাকার সব চেয়ে বড় বাজার বালিয়াঘাট নতুন বাজারের কাঁচা বাজার উপজেলা প্রশাসনের নির্দেশনানুযায়ী সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বাজার সংলগ্ন খোলা মাঠে কাঁচা বাজারটি স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে। পার্শ্ববর্তী শ্রীপুর বাজারের কাঁচা বাজারও স্থানান্তর করে বাজারের পূর্ব পাশে খোলা স্থানে বসানো হয়েছে।
বালিয়াঘাট নতুন বাজার কমিটির সভাপতি, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন খাঁন বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বালিয়াঘাট নতুন বাজারের কাঁচা বাজার স্থানান্তর করে বাজারে উত্তর পাশে ফাঁকা মাঠে বসানো হয়েছে।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী বিষয়টি নিশ্চিত করে বলেছেন, পর্যায়ক্রমে উপজেলার সকল কাঁচা বাজারকে স্কুল/মাদ্রাসা মাঠে ও খোলা জায়গায় স্থানান্তর করা হবে। এ অবস্থায় সাময়িক বাজার মনিটরিং করবেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান, বাজার ইজারাদার ও বাজার বণিক সমিতির সংশ্লিষ্টরা।