রাত ৯:৫৮,   বৃহস্পতিবার,   ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

করোনা আক্রান্তের সংস্পর্শে : সদর হাসপাতালের চিকিৎসক, নার্স’র নমুনা সংগ্রহ

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জে করোনা ভাইরাসে নতুন আক্রান্ত হওয়া নারীর সংস্পর্শে আসায় সুনামগঞ্জ সদর হাসপাতালে একজন চিকিৎসক ও চারজনকে নার্সকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তাদের নমুনাও সংগ্রহ করা হয়েছে। ঔ চিকিৎসক গাইনি বিভাগের বলে জানা গেছে।
সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, সুনামগঞ্জ সদর উপজেলার ওই নারী (২৫) গত বুধবার প্রসবব্যথা নিয়ে সদর হাসপাতালে আসেন। একজন গাইনি চিকিৎসক দেখে জানান, তাঁর সিজারিয়ান অস্ত্রোপচার লাগবে। কিন্তু রোগীর স্বজনেরা নেগেটিভ গ্রুপের রক্ত জোগাড় করতে পারছিলেন না। পরে তাঁর অবস্থা অবনতি হওয়ায় সিলেটে পাঠানো হয়। এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার রাতে অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান জন্ম দেন ওই নারী। পরদিন শুক্রবার তাঁর মধ্যে জ্বর, কাশি শুরু হয়। গতকাল তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ জানা গেছে, ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত।
তিনি আরো জানান, আমাদের হাসপাতালের যাঁরা ওই নারীর সংস্পর্শে গিয়েছিলেন, এমন একজন চিকিৎসক ও চারজন নার্সকে হোস কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। একই সঙ্গে তাঁদের নমুনা সংগ্রহ করা হয়েছে।