ভোর ৫:০৯,   বুধবার,   ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

করোনা জয় করলেন প্রয়াত সাংসদ আবুল হাসনাতের পরিবার

স্টাফ রিপোর্টার :
করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করে জয়ী হয়েছেন সুনামগঞ্জ-৫ আসনের প্রয়াত সাংসদ আবুল হাসনাত মো. আব্দুল হাইয়ের পরিবার। প্রায় এক মাস করোনা ভাইরাসের সঙ্গে লড়ে প্রয়াত সাংসদের পরিবারের পাঁচ সদস্যসহ ছয় জন করোনা ভাইরাস মুক্ত হন।
পর পর দুই দফা নমুনা পরীক্ষায় নেগেটিভ আসায় তাঁরা করোনা মুক্ত হলেন। রোববার রাতে পরিবারের পাঁচ সদস্যের নমুনার ফলাফল নেগেটিভ আসে।
পারিবারিক সূত্রে জানা যায়, প্রয়াত সাংসদের পুত্র জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক আবুল আহসান মো. শিহাবের রোজার ঈদের করোনা উপসর্গ দেখা দিলে চিকিৎসকের পরামর্শে নমুনা জমা দেন। পরবর্তীতে তাঁর করোনা ভাইরাস শনাক্ত হয়। বাসায় চিকিৎসা থাকাকালীন সময়ে তার পরিবারের অন্যদের নমুনা পরীক্ষা করা হলে গত সপ্তাহে আরও পাঁচ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে প্রয়াত সাংসদের স্ত্রী, দুই ছেলে, নাতিও রয়েছেন।
পরিবারের প্রায় অধিকাংশ সদস্য আক্রান্ত হলেও তাঁরা বাসায় থেকেই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী করোনার চিকিৎসা নেন। প্রথম দফার পর রোববার রাতে দ্বিতীয় দফা নমুনায় ছয় জনের ফলাফল নেগেটিভ আসে।
জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক আবুল আহসান মো, শিহাব বলেন, আমার করোনা শনাক্তের পর আমি পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে এক রুমে চিকিৎসকের পরামর্শে ছিলাম। তার পরও পরিবারের অন্যদেরও করোনা শনাক্ত হয়। তাদের কোন উপসর্গ ছিল না। তিনি আরোও জানান, এই সময়ে আমি ভিটামিন সি খেয়েছি, গরম পানি দিয়ে গড়গড়া করেছি এবং বার বার হাত ধুয়েছি। এই ভাইরাসে আক্রান্ত হলে মনোবল ঠিক রাখতে হবে। আমার মনে হয় এসব বিষয় আমার করোনা দূর করতে খুব ভালো কাজে দিয়েছে।