রাত ৯:৪৪,   বৃহস্পতিবার,   ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

করোনা ভাইরাস ; সুস্থতায় এগিয়ে সুনামগঞ্জ

নিউজ ডেস্ক :
গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সিলেট বিভাগের আরও ৬৮ জন। তাদের মধ্যে আছেন সিলেট জেলার ৫০ জন, সুনামগঞ্জের ৫ জন, হবিগঞ্জের ৪ জন এবং মৌলভীবাজারের ৯ জন। গত ২৪ ঘণ্টায় সিলেট জেলায় একজনের মৃত্যু হয়েছে।
সর্বশেষ আজ মঙ্গলবার (৪ আগস্ট) সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ১শ ৯১ জনে। এর মধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৪শ ১৩ জন, সুনামগঞ্জে ১ হাজার ৫শ ১৭ জন, হবিগঞ্জে ১ হাজার ১শ ৮৯ জন এবং মৌলভীবাজারে ১ হাজার জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
অন্যদিকে, সিলেট বিভাগের ৩ হাজার ৬শ ২৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের মধ্যে আছেন সিলেট জেলার ১ হাজার ১শ ২৫ জন, সুনামগঞ্জের ১ হাজার ১শ ৫০ জন, হবিগঞ্জের ৭৬৫ জন ও মৌলভীবাজারের ৫৮৩ জন। আর সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৯ জন। তাদের মধ্যে সিলেট জেলার ১১১ জন, সুনামগঞ্জের ১৫ জন, হবিগঞ্জের ১০ জন এবং মৌলভীবাজারের ১৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।
বিভাগের চার জেলার মধ্যে সিলেট জেলায় সুস্থতার হার কম এবং মৃত্যুর হার সবচেয়ে বেশি। সুস্থতার দিক থেকে এগিয়ে রয়েছে সুনামগঞ্জ জেলা। এ জেলায় সুস্থ হয়েছেন প্রায় ৭৫ শতাংশ রোগী। যেখানে সিলেট জেলায় সুস্থতার হার মাত্র ২৫ শতাংশ। অপরদিকে হবিগঞ্জে সুস্থতার হার প্রায় ৬৪ শতাংশ আর মৌলভীবাজারে ৫৮ শতাংশ।
মৃত্যুর সংখ্যার দিক দিয়ে সিলেট জেলায় মৃত্যুর হার ২.৮৫ শতাংশ, সুনামগঞ্জে .৯৮ শতাংশ, হবিগঞ্জে .৮৪ শতাংশ এবং মৌলভীবাজারে ১.৩ শতাংশ।
করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ১শ ৬৫ জন। এর মধ্যে ১৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।