দুপুর ১:৩৫,   মঙ্গলবার,   ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

কোন মন্ত্রীর হাতে কোন দপ্তর

নিউজসুনামগঞ্জ ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করলো আওয়ামী লীগ।  

আজ বৃহস্পতিবার রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ নতুন মন্ত্রিসভার সদস্যদের। এরপরই প্রকাশ করা হয়, কে পাচ্ছে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব।

এ নিয়ে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলাবেন শেখ হাসিনা।

আ ক ম মোজাম্মেল হক, ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খানরা থাকছেন আগের মন্ত্রণালয়েই। তবে পরিবর্তন এসেছে অর্থ, ভূমি, রেলের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে।

নতুন করে মন্ত্রিসভায় আসা জাহাঙ্গীর কবির নানক পেয়েছেন পাট ও বস্ত্র মন্ত্রণালয়। নাজমুল হাসান পাপন পেয়েছেন যুব ও ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব।

কোন মন্ত্রী কোন মন্ত্রণালয় পেলেন

শেখ হাসিনা- প্রধানমন্ত্রী, জনপ্রশাসনমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী আ ক ম মোজাম্মেল হক – মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীওবায়দুল কাদের – সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ড. হাসান মাহমুদ – পররাষ্ট্রমন্ত্রী কর্ণেল অব ফারুক খান – বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী নাজমুল হাসান – যুব ও ক্রীড়ামন্ত্রীনুরুল মজিদ মাহমুদ হুমায়ুন – শিল্পমন্ত্রীআসাদুজ্জামান খান কামাল – স্বরাষ্ট্রমন্ত্রীমো. তাজুল ইসলাম – স্থানীয় সরকার মন্ত্রীআবুল হাসান মাহমুদ আলী – অর্থমন্ত্রী আনিসুল হক – আইনমন্ত্রীআব্দুস শহীদ – কৃষিমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার – খাদ্যমন্ত্রীর আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী – গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রীআব্দুর রহমান – মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ – ভূমিমন্ত্রীআব্দুস সালাম – পরিকল্পনামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী – শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি – সমাজল্যাণমন্ত্রীসাবের হোসেন চৌধুরী – পরিবেশ ও জলবায়ুমন্ত্রীজাহাঙ্গীর কবির নানক – বস্ত্র ও পাটমন্ত্রী ফরহাদ হোসেন – জনপ্রশাসন মন্ত্রী ফরিদুল হক খান – ধর্ম মন্ত্রীজিল্লুল হাকিম – রেল মন্ত্রীস্থপতি ইয়াফেস ওসমান – বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ডা: সামন্ত লাল সেন – স্বাস্থ্যমন্ত্রী