বিকাল ৩:৪৭,   মঙ্গলবার,   ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

ছাগলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত-১, আটক ৬

নাহিদ আহমেদ, শান্তিগঞ্জ:

ছাগলে মরিচ গাছ খাওয়াকে কেন্দ্র করে শান্তিগঞ্জ উপজেলায় এক যুবক খুন হয়েছে। নিহত যুবকের নাম নাইম মিয়া (১৭)। সে রনসী গ্রামের বশির আলীর ছেলে। ঘটনাটি ঘটেছে রবিবার সন্ধ্যা সাড়ে ৭ টায় পূর্ব পাগলা ইউনিয়নের রসনী গ্রামে। এ ঘটনায় ৬ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রবিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা  ৭ টায় নিহত যুবক নাইম মিয়ার চাচাতো ভাই আছকন্দর আলীর ছেলে জাবেল আহমদ’র ছাগল প্রতিবেশী অজুদ মিয়ার মরিচ ক্ষেতে ঢুকে গাছ খাওয়া শুরু করে। এসময় প্রতিবেশী অজুদ মিয়ার ছেলে ফুল মিয়া ছাগলের মালিককে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে।  এতে দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে।

নিহত যুবক নাইম মিয়ার ভাই ছালেক মিয়া বলেন, আমার চাচাতো ভাইয়ের ছাগলে মরিচের গাছ খাওয়া ও ক্ষেত নষ্ট করায় প্রতিপক্ষ অজুদ মিয়া, ফুল মিয়া, জাফরুল মিয়া, এমরানুল কয়েছ, রাফিকুল মিয়া ও সুফিকুল মিয়া আমাদেরকে মারপিট করার জন্য ডাকাডাকি শুরু করে। তখন আমরা প্রতিবাদ জানালে প্রতিপক্ষরা  দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়।  একপর্যায়ে প্রতিপক্ষের সুলফির আঘাতে আমার ভাই নাইম মিয়া আঘাতপ্রাপ্ত হয়। পরে তাকে কৈতক হাসপাতালে নিয়া গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মুক্তাদীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযান পরিচালনা করে প্রতিপক্ষের ৬ জনকে আটক করেছে। নিহত যুবকের পরিবারের কাছ থেকে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।