রাত ৩:৪৬,   বুধবার,   ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ছাতকে হোম কোয়ারেন্টাইনে না থাকায় প্রবাসীকে জরিমানা

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জের ছাতক উপজেলায় হোম কোয়ারেন্টাইনে না থাকায় এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
বুধবার বিকেলে ছাতক উপজেলায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচার চালানোর সময় ওই সৌদি ফেরত প্রবাসীকে জরিমানা করা হয়।
উপজেলা প্রশাসন হতে জানাযায়, বুধবার বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির জন্য প্রচার ও লিফলেট বিতরণ করা হচ্ছিলো। সেই সময় ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের হাসনাবাদ বাজারে এক সৌদি প্রবাসীকে ঘুরাঘুরি করতে দেখলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ গোলাম কবির ওই সৌদি প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার কথা বললে সৌদি প্রবাসী উনার কথা না শুনে পুনরায় বাজারে ঘুরাঘুরি করায় তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এর মোতাবেক ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির বলেন, আমরা করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা জন্য বাজারে গিয়েছিলাম সেখানে এক সৌদি প্রবাসী হোম কোয়ায়রেন্টাইনে না থাকায় প্রথমে তাকে বুঝানো হলেও তিনি সেটি অমান্য করায় জরিমানা করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার (ছাতক সার্কেল) বিল্লাল হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তী, ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা।