ভোর ৫:৪১,   বুধবার,   ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জগন্নাথপুরের প্রবীণ রাজনীতিবীদ মির্জা রফিকুল বারী আর নেই

জগন্নাথপুর প্রতিনিধি :
জগন্নাথপুরের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের প্রিয় মুখ পৌরশহরের ইকড়ছই মির্জাবাড়ীর বাসিন্দা মির্জা রফিকুল বারী(৭০) আর নেই।
সোমবার (২৮ সেপ্টম্বর) সকাল সাড়ে ৭ টায় সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালের চিকিৎধীন অবস্থায় মারা যান।(ইন্না-লিল্লাহি ওয়া ইনা লিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী এক ছেলে ও ৫ মেয়ে সহ অসংখ্য আত্মীয় স্বজন গুনগাহী রেখে গেছেন। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাকালীন সময়ে জগন্নাথপুর উপজেলার দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি জাগদলের উপজেলা শাখার আহ্বায়কের দায়িত্ব পালন করেন।১৯৮১ সালে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান জগন্নাথপুর পেরুয়া এলাকায় এক দলীয় কর্মসুচি যোগদিলে মির্জা রফিকুল বারী উক্ত সভা পরিচালনা করেন। পরবর্তীতে মির্জা রফিকুল বারী উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে উপজেলা জাতীয় পার্টির সন্মানিত সদস্য হিসেবে ছিলেন।
তাছাড়া তিনি ইকড়ছই সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেন। প্রগতি যুব সংঘ প্রতিষ্ঠাতা করে তিনি সামাজিক সাংস্কৃতিক অঙ্গনে ভূমিকা রাখেন। জগন্নাথপুর বাজারে বাটার শো-রুম পরিচালনা করে দীর্ঘদিন সুনামের সহিত ব্যবসা পরিচালনা করেন। বেশ কিছুদিন ধরে অসুস্থ অবস্থায় নিজ বাড়িতে ছিলেন। চলতি সপ্তাহে তাঁর শারিরীক অবস্থা অবনতি হলে সিলেটের একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।
সোমবার জহুরের নামাজের পর নিজ বাড়িতে তাঁর জানাজা নামাজ অনুষ্ঠিত হয় ।