রাত ৪:৫৬,   বুধবার,   ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জগন্নাথপুরে দিনে দোকানপাট বন্ধের নির্দেশনা, ধান কাটার আহবান

নিউজ ডেস্ক :
হাওরের পাকা ধান কাটতে সুনামগঞ্জের জগন্নাথপুরে দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় পুলিশ প্রশাসনের নির্দেশনায় সোমবার ভোর থেকে বিকেল ৪টা পর্যন্ত কৃষিজাত পণ্যের দোকান ব্যতিত উপজেলার সকল হাটবাজারের ওষুধের দোকানসহ অন্য সব ধরণের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেন ব্যবসায়ীরা।
এদিকে হাওরের পাকা ধান দ্রুত কাটতে মসজিদে মসজিদে মাইকিং করা হচ্ছে।
হঠাৎ করে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ায় নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ বাজার থেকে বিভিন্ন পণ্য ক্রয় করতে আসা লোকজন ভোগান্তির শিকার হয়েছেন। ফসল তোলার আগ মুহূর্তে এখন থেকে প্রতিদিন শুধু বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত দোকান খোলা থাকবে বলে জানা গেছে।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ধান কাটার শ্রমিক সংকট দূর করতে ব্যবসাপ্রতিষ্ঠান সকাল থেকে বিকেল পর্যন্ত বন্ধ থাকবে। বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে। ফসল ওঠার আগ পর্যন্ত এই নির্দেশনা থাকবে। আগাম বন্যার শঙ্কা রয়েছে। তাই হাওরে ধান কাটার জন্য ব্যবসায়ীসহ সম্প্রতি বেকার হয়ে পড়া লোকজনকে আমরা কাজে লাগাতে চাই।
জগন্নাথপুর উপজেলার কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার বলেন, জগন্নাথপুরে এবার ২০ হাজার ৫শ হেক্টর জমিতে ফসল আবাদ করা হয়েছে। হাওরে শ্রমিক সংকট দূর করতে আমরা স্থানীয় কৃষক, স্বেচ্ছাসেবক, শিক্ষার্থী, আনসার সদস্যসহ কর্মহীন মানুষকে কাজে লাগাতে চাইছি। আশা করছি দ্রুত হাওরের ধান তোলা সম্ভব হবে।