দুপুর ২:৪৬,   শনিবার,   ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

তাহিরপুরে জেলেদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

তাহিরপুর প্রতিনিধি :
সুনামগঞ্জের তাহিরপুরে মাটিয়ান হাওরে ইজারাদারের লাটিয়াল বাহিনী কর্তৃক জেলেদের উপর নৃশংস হামলার প্রতিবাদে বিচার চেয়ে বিক্ষোভ মিছিল করা হয়েছে।
রবিবার (১ নভেম্বর) দুপুরে তাহিরপুর বাজারে হামলার প্রতিবাদে প্রশাসনের নিকট বিচার দাবী করে এ মিছিল অনুষ্ঠিত হয়।
মাটিয়ান হাওরপাড়ের বড়দল গ্রামের জেলেরা জানান, শনিবার(৩১ অক্টোবর) সন্ধ্যায় বড়দল গ্রামের সম্মুখে মাছ ধরার সময় ইজারাদারের লাটিয়াল বাহিনী জেলেদের উপর অতর্কিত হামলা চালায়।
এতে ৩জন জেলে গুরুতর আহত হয়। আহতদের মধ্যে দুলাল মিয়া(৩০)কে সুনামগঞ্জ সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। অপর আহত আফজল (২৯), হাসান (২৭) কে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর বুধবার মাটিয়ান হাওরেরর রতনশ্রী গ্রামের ইজারাদার ইকবাল হোসেন তালুকদার ও সুনামঞ্জ শহরের দীপক ঘোষ কর্তৃক মাটিয়ার হাওরের পানি উন্নয়ন বোর্ড কর্তৃক নির্মানাধীন বোয়ালমারা বেড়িবাঁধটি কেটে দেয়ার প্রতিবাদে তাহিরপুর বাজারে কৃষক শ্রমিক ও জেলেদের অংশগ্রহনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছিল।
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত আহত আফজল জানায়, ইজারাদারের লোকজন তাদের উপর হামলার সময় ইজারাদার পুত্র রাহী (২৪) উচ্চ স্বরে চিৎকার করে বলে ‘আরো মানববন্ধন করবেনি’ বলে তাদের শরীরের বিভিন্ন স্থানে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে থাকে।