রাত ১০:৪২,   বৃহস্পতিবার,   ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ত্রাণ নিয়ে দুয়ারে দুয়ারে বাদাঘাট কালচারাল সোসাইটি

নিউজ সুনামগঞ্জ ডেস্ক :
বৈশ্বিক জনজীবনে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাস প্রাদুর্ভাবে কর্মহীন, দুস্থ, অসহায় ও মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত পরিবারের দুয়ারে দুয়ারে খোঁজ করে তাহিরপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় খাদ্যসামগ্রী পৌছে দিলো সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ভিন্ন ধারার সংগঠন বাদাঘাট কালচারাল সোসাইটি।
জানা গেছে, বাদাঘাট ও বড়দল(উ.) ইউনিয়নের মোট ১০টি গ্রামে করোনা পরিস্থিতিতে বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত কর্মহীন, দুস্থ, অসহায়দের খোঁজ করে ও মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত খোঁজ করে তালিকা প্রস্তুত করে কালচারাল সোসাইটি সংগঠনের সাথে সম্পৃক্ত কয়েকজন উদ্যোমী তরুণ সাংবাদিক। খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম দুপুর থেকে শুরু হয়ে চলে রাত ৯টা পর্যন্ত। দুই ইউনিয়নের ১০টি গ্রামের ১৫০ টি পরিবারের দুয়ারে দুয়ারে খাবার পৌছে দেওয়াটা রীতিমতো চ্যালেঞ্জ ছিলো সঙ্কটকালীন এ পরিস্থিতিতে।
কখনো পায়ে হেঁটে আবার কখনো বা ইজিবাইক চড়ে দুয়ারে দুয়ারে পৌঁছে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর দেয়া এসব উপহার পৌছে দিচ্ছেন তারা।
গতানুগতিক ত্রাণ বিতরণ পদ্ধতির বাহিরে গিয়ে দুয়ারে দুয়ারে ত্রাণ পৌছে দেয়ার বিষয়ে সংগঠনের সহ-সভাপতি এমএ রাজ্জাক ও সাধারণ সম্পাদক আবির হাসান-মানিক জানিয়েছেন, আমাদের প্রথম ধাপ ছিলো উপজেলা প্রশাসনের সমর্থন ও সহযোগিতা পেলে প্রকৃত দুস্থ ও অসহায়দের খোঁজে বের করব এবং পরবর্তী ধাপে সেসমস্ত দুস্থ, অসহায়ের দুয়ারে দুয়ারে খাদ্য সামগ্রী পৌছে দিব।
সিনিয়র সহ-সভাপতি কামাল হোসেন জানান, সামাজিক দূরত্ব নিশ্চিত করে, ত্রাণ বিতরণের গতানুগতিক পদ্ধতির বাহিরে গিয়ে দুয়ারে দুয়ারে খাদ্য সামগ্রী পৌছে দেওয়াটা রীতিমতো চ্যালেঞ্জ ছিলো, উপজেলা প্রশাসনের সমর্থন ও সহযোগিতার বদৌলতে এ কার্যক্রম বাস্তবায়ন সম্ভবপর হয়েছে।