রাত ৪:৫২,   বুধবার,   ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দিরাইয়ে ‘গুচ্ছগ্রাম’ নির্মানে বাঁধা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন

দিরাই প্রতিনিধি :
সুনামগঞ্জ দিরাই উপজেলা রফিনগর ইউনিয়নের হাওর এলাকায় গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ‘গুচ্ছগ্রাম’ নির্মাণ কাজ বাস্তবায়নে বাঁধা দেয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসুচি পালন করেছে কয়েক হাজারো মানুষ।
রবিবার বিকেলে উপজেলার রফিনগর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসুচি পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, রফিনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজোয়ান খান, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জাহেদ মিয়া, আ.লীগ নেতা আলী আকবর,স্থানীয় বাসিন্দা নিখিল চন্দ্র দাশ, ছদরুন নুর, নুর মহল বিবি, হাদিয়া বেগম প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ন্যায় সুনামগঞ্জের দিরাই উপজেলার হাওর এলাকার এ প্রত্যন্ত অঞ্চলে দরিদ্র গৃহহীন মানুষদের জন্য সরকারিভাবে ঘর করে দেয়ার জন্য ‘গুচ্চগ্রাম’ নির্মাণে প্রকল্প বরাদ্দ দিয়েছেন। প্রকল্প কাজ শুরু হওয়ার সাথে সাথে সরকারের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করার জন্য একটি মহল ষড়যন্ত্র করছে। যা নির্মান হলে হাওরের ৪ শতাধিক গৃহহীন পরিবার নির্মানধীন ঘর পেতো কিন্তু সরকারে এ উন্নয়ন কাজকে বাধা গ্রস্থ করতে স্থানীয় কিছু অসাধু লোজকন আশ্রয়ন প্রকল্পের নির্ধারিত স্থানে তাদের বিভিন্ন অসুবিধা দেখিয়ে কাজ শুরু করতে বাধা দিচ্ছে। কিছু লোকদের বাঁধার কারনে গৃহহীন দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া গুচ্চগ্রাম প্রকল্পটি বাস্তবায়ন করা যাচ্ছে না। তাই দ্রুত এসব দরিদ্র মানুষদের ঘর নির্মানের কাজ শুরু করে আশ্রয়ন প্রকল্পটি বাস্তাবায়ন করার দাবি জানান বক্তারা।
এব্যাপারে দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সফি উল্লাহ জানান, প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ‘গুচ্ছগ্রাম’ নির্মান কাজের জায়গায় স্থানীয় একটি পক্ষ বাধা দেয়ার কারনে কাজ বন্ধ রয়েছে। এ বিষয় নিয়ে আমরা স্থানীয় সংসদ সদস্যদের সাথে আলাপ করে ব্যবস্থা নিবো। প্রধানমন্ত্রীর প্রকল্পের কাজ বাস্তবায়নে বাধা কোনভাবেই মেনে নেয়া যাবেনা।