বিকাল ৩:৪৮,   শুক্রবার,   ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দিরাই পৌরসভায় ৮ কোটি টাকা ব্যয়ে ৩ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন


নিউজ ডেস্ক :
দিরাই পৌরসভার নবনির্মিত ৩ তলা ভবন, দিরাই থানা পয়েন্ট থেকে বাস-স্টেশন পর্যন্ত বিভাগীয় ও জেলা শহরের আদলে নির্মিত নান্দনিক সড়ক ও দিরাই দাউদ পুর থেকে পৌর ভবন হয়ে ধল রোড পর্যন্ত রাস্তা, প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে এ তিনটি বিরাট উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।
বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে এ তিন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন দিরাই-শাল্লার সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা ও দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া। উদ্বোধন উপলক্ষে দিরাই পৌরসভার নবনির্মিত ভবনের হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়।
মেয়র মোশাররফ মিয়ার সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সায়েল আহমদ চৌধুরীর পরিচালনা অনুষ্ঠিত সভায় মেয়র বলেন, আমার প্রিয় নেতা প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের হাত ধরে রাজনীতি শুরু করি। নেতার নির্দেশে রাজনীতি করে আজ এখানে এসেছি। সুরঞ্জিত সেনগুপ্তের অক্লান্ত পরিশ্রমের কারণে আমি বিপুল ভোটে পৌর মেয়র নির্বাচিত হয়ে ছিলাম। আজ যার হাত ধরে এবং যার একান্ত প্রচেষ্টায় তিন কোটি টাকা ব্যয়ে পৌরসভার নান্দনিক ভবন উদ্বোধন করা হলো, আজ দিরাই বাসীর জন্য আনন্দের দিন হলেও আমার জন্য বেদনার।
বক্তব্যের এক পর্যায়ে আবেগাপ্লুত হয়ে মেয়র বলেন, সেন ফ্যামিলিকে রাজনীতিতে সজীব রাখতে আমি আজীবন রাজনীতি করে যাচ্ছি। এখনও সুরঞ্জিত পত্নীর নেতৃত্বে রাজনীতি করে যাচ্ছি। আমি দৃঢ়তার সাথে বলছি যতদিন বেঁচে থাকবো জাতীয় রাজনীতিতে সুরঞ্জিত সেনগুপ্তের উত্তরাধিকারীদের পথ সুগম করতে এবং জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্মৃতিকে ধরে রাখতে কাজ করে যাবো।
বক্তৃতার এক পর্যায়ে জলভরা চোখে মেয়র বলেন, জনপ্রতিনিধি হিসেবে শপথ নেওয়ার পর থেকে একদিনও নিজের সুখের কথা চিন্তা করিনি। মহামারী করোনায় সবসময় পৌরবাসীর পাশে থাকার চেষ্টা করেছি। আজকে তিন কোটি টাকা ব্যয়ে পৌরসভার নান্দনিক ভবন, ৪ কোটি টাকা ব্যয় দিরাই থানা রোড থেকে বাস-স্টেশন পর্যন্ত রাস্তা এবং ১ কোটি টাকা ব্যয়ে দাউদপুর-ধল রোডের উদ্বোধন করতে পেরে নিজেকে ধন্য মনে করি। যতদিন বেঁচে থাকবো মানুষের সেবায় নিজেকে নিবেদিত রাখবো।
পৌর মেয়র মোশাররফ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ড. জয়া সেনগুপ্তা বলেন, রাজনীতি মানেই জনসেবা। আর বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা হাওরপাড়ের উন্নয়নে বদ্ধপরিকর, যার বাস্তব উদাহরণ হচ্ছে ৮ কোটি ব্যয়ে নতুন পৌর ভবনসহ তিন মেগা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন।
তিনি বলেন, আপনারদের প্রিয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত আমাদের উন্নয়নের যে রাজনীতি শিখিয়ে গেছেন তাঁরই শেখানো আমরা ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়ন করে। তিনি সাবেক পৌর মেয়র, ভূমিদাতাসহ সর্বস্তরের জনতাকে ধন্যবাদ জানান।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ, দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আশরাফুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুদ্দৌলা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, প্যানেল মেয়র বিশ্বজিৎ রায় বিশ্ব, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী, কাউন্সিলর মফিজুর রহমান তালুকদার জুয়েল প্রমুখ।