রাত ৪:১৭,   বুধবার,   ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দিরাই-মদনপুর সড়কে নতুন ব্রিজ স্থাপনের দাবি নিসচা’র

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জের দিরাই-মদনপুর সড়কের কাঠইর বেইলী ব্রিজ ঝুঁকিপুর্ণ হওয়ায় দ্রুত নতুন ব্রিজ নির্মানের দাবিতে নিরাপদ সড়ক চাই সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৪ মার্চ) দুপুরে দিরাই মদনপুর পয়েন্টে এ মানববন্ধন হয়। এ সময় মানববন্ধনে স্থানীয় এলাকাবাসীসহ মটর শ্রমিক ও পথচারীরা অংশগ্রহণ করেন।
নিসচা সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মহিম তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুল হাসান’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, কাঠইর ইউপি চেয়ারম্যান মুফতি সামছুল ইসলাম, নিসচার সহ-সভাপতি ওবায়দুল হক মুন্সি, নিসচা সাংগঠনিক সম্পাদক সাংবাদিক ফোয়াদ মনি তালুকদার,আইন বিষয়ক সম্পাদক ওবায়দুল হক মিলন, প্রকাশনা সম্পাদক সামছুর রহমান শুভ, দপ্তর সম্পাদক হুমায়ুন কবির, নান্দনিক ছাত্র কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক দুলন আহমদ।
এ সময় বক্তারা বলেন, সড়কের সম্পত্তি জনগণের সম্পত্তি। এটাকে অবাধে ব্যবহার করা হয় যা দুঃখজনক। ব্রিজটির সামনেই সুনামগঞ্জ সড়ক ও জনপথের সাইনবোর্ডে ৫ টনের অধিক যানবাহনের নিষেধাজ্ঞা লিখা থাকলেও ব্রিজটিতে চলছে ১০ থেকে ১২ টন ওজনের মালবাহী ট্রাক। জোড়াতালির এই ব্রিজ কিছুদিন পরপর প্লেটগুলো ভেঙ্গে পরে যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রীরা ভোগান্তিত্বে পড়েন। এছাড়াও ব্রিজটি যেকোনো সময় ভেঙ্গে প্রাণহানির ঘটনা ঘটতে পারে। এই ব্রিজ দিয়ে প্রতিদিন তিনটি উপজেলার মানুষ যাতায়াত করেন তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি ব্রিজটি যেন দ্রুত ভেঙ্গে নতুন ব্রিজ নির্মাণ করা হয়। অবিলম্বে নতুন ব্রিজ করা না হলে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে।