দুপুর ১২:৫৬,   সোমবার,   ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

দ. সুনামগঞ্জে দুপক্ষের সংঘর্ষে আহত ২৫, আটক ১০

দ. সুনামগঞ্জ প্রতিনিধি :
সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় জলমহালকে কেন্দ্র করে পূর্ব বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষে উভয়পক্ষের ২৫ জন আহত হয়েছেন। এর কিছুক্ষণ পরেই প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে এক নারীকে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে ১০ জনকে পুলিশ আটক করেছে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুর ১২টায় গ্রামের মাঠে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের উপ্তিরপাড় গ্রামের পাশে মনুকাটা জলমহাল নিয়ে মো. আলী আহমদ ও ফারুক আহমদের সাথে একই গ্রামের মো. আমির আলী ও হযরত আলীদের বিরোধ চলছিল। বেশ কয়েকমাস ধরেই উভয়পক্ষের মধ্যে টান টান উত্তেজনা চলে আসছিল। এই বিরোধকে কেন্দ্র করেই এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। এতে উভয়পক্ষের ২৫ জন আহত হন।
আহতরা হলেন- উপ্তিরপাড় গ্রামের মো. উস্তার আলীর ছেলে আলী পাশা (৩০), মাছিম উল্ল্যার ছেলে মো. ফয়জুল হক (৩২), মৃত আব্দুল বারিকের ছেলে মো. ফরিদ মিয়া (৩৫), একই গ্রামের মৃত শওকত আলীর ছেলে মো. হযরত আলী (৪০), তার সহোদর মো. ছায়েদ আলী (৪৫) ও আমির আলী (৫০) সহ আরও ১৩ জন। এদের মধ্যে হযরত আলীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুন অর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় পুলিশ ১০ জনকে আটক করা হয়েছে এবং বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে।