সকাল ৯:২৪,   মঙ্গলবার,   ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

 ‘নো হেলমেট নো ফুয়েল’ অভিযানে সুনামগঞ্জ পুলিশ  

স্টাফ রিপোর্টার:

দুর্ঘটনারোধে সুনামগঞ্জে ‘নো হেলমেট নো ফুয়েল’ অভিযান শুরু করেছে জেলা পুলিশ। বুধবার (২২ মে) সকাল থেকে সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ’র নির্দেশে  পৌর  শহরের হাজীপাড়া পয়েন্ট থেকে শুরু হয় এই অভিযান। চলে দিন ব্যাপি।
পাশাপাশি জনসচেতনতা বাড়াতে চালানো হয় প্রচার প্রচারণা। প্রথম দিনের এই অভিযানে ইতিমধ্যে ৩০ টি’র বেশি মোটরসাইকেল চালকদের হেলমেট না থাকায় আটক করা হয়।
পাশাপাশি যে স্থানে অভিযান পরিচালনা করা হয় সেখানেই পুলিশের সহযোগিতায় একটি হেলমেটের দোকান বসানো হয়। যারা হেলমেট বিহীন মোটরসাইকেল চালাচ্ছিলেন তারা সেখান থেকেই স্বল্পমূল্যে হেলমেট ক্রয় করেন জেলা পুলিশ তাদের সেই হেলমেট পড়িয়ে ছেড়ে দেয়া হয়। একই সাথে সব যাতে সময় হেলমেট পরে মোটর সাইকেল চালান সেই অনুরোধ করা হয়।
সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী বলেন, সুনামগঞ্জে প্রতিনিয়ত  দুর্ঘটনায় হতাহতের সংখ্যা বাড়ছে। আর তার মধ্যে  মোটরসাইকেল দুর্ঘটনাই বেশি হচ্ছে। এ ধরণের দুর্ঘটনারোধে জেলায় থাকা পেট্রলপাম্পে হেলমেট পরিহিত অবস্থায় না থাকলে কোন মোটরসাইকেলে যেন তেল বিক্রি করা না হয় তার নির্দেশনা দেয়া হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।