ভোর ৫:০৩,   শনিবার,   ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পরিবেশ ও জীবন বাঁচাতে বৃক্ষরোপন করুন : পরিকল্পনামন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, পরিবেশ রক্ষায় বৃক্ষরোপনের বিকল্প নেই। শুধু পরিবেশই নয় মানুষের অস্তিত্ব রক্ষায় ও গাছের অবদান অনস্বীকার্য।বৃক্ষ শুধু পরিবেশ ও জীবন রক্ষাই নয় বরং অর্থনৈতিকভাবে লাভবান করতে ও ভূমিকা রাখে। কাজেই গাছের চারা রোপন ও পরিচর্যা করতে হবে।। প্রত্যেকের বাড়ী, শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস আদালতের আঙ্গিনায় বেশি করে ফলজ ও ঔষধী গাছ লাগানোর ও আহ্বান জানান তিনি।
শনিবার (৪ জুলাই) দুপুর ১২ টায় দক্ষিণ সুনামগঞ্জের শান্তিগঞ্জস্থ মন্ত্রীর ‘হিজল করচ’ বাসবভনে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসুচীর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতে সৃষ্ট বন্যার বিষয় উল্লেখ করে মন্ত্রী বলেন, চলমান বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রনে সরকার কাজ করছে। অসহায় মানুষদের মাঝে ত্রানসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধু তনয়ার সুযোগ্য নেতৃত্বে আমরা সকল প্রতিকুলতা কাটিয়ে ওঠবো।
কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে বাংলাদেশ কৃষক লীগ সিলেট বিভাগের সমন্বয়ক অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার এম.পির তত্ত্বাবধানে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষক লীগ এ বৃক্ষরোপণ কর্মসুচীর আয়োজন করে।
এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রাসেদ ইকবাল, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নহার শাম্মী, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি কাজী মুক্তাদির হোসেন,শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, জেলা কৃষকলীগের আহবায়ক আব্দুল কাদির শান্তি মিয়া,সদস্য সচিব বিন্দু তালুকদার, পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত সহকারী হাসনাত হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষক লীগের আহবায়ক ফয়জুর রহমান,উপজেলা কৃষকলীগের যুগ্ন আহবায়ক গনি ভান্ডারী,মাজহারুল ইসলাম মইনুল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন,জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, কৃষি সেবক ও নার্সারী উদ্যোক্তা শাহীন আলম প্রমুখ।