দুপুর ১:২৮,   সোমবার,   ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

পশ্চিম পাগলা ইউনিয়ন প্রবাসী পরিষদের ঈদ উপহার বিতরণ রোববার থেকে

দ. সুনামগঞ্জ প্রতিনিধি :
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ইউনিয়ন পশ্চিম পাগলায় করোনা ভাইরাসের প্রভাবে অসহায়, দরিদ্র-কর্মহীন ও সুবিধা বঞ্চিত ৭শ ৬০টি পরিবারের মাঝে নগদ অর্থ উপহার হিসেবে বিতরণ হবে।
পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে এসব উপহার বিতরণ শুরু হবে আগামীকাল রোববার থেকে।
রবি, সোম ও মঙ্গলবার এই তিন দিনে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের তালিকাকৃত প্রত্যেকের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে এই উপহারের টাকা। প্রতি পরিবারে নগদ ৫শ টাকা করে দেওয়া হবে। উপহারের সম্পূর্ণ অর্থের যোগান দিয়েছেন ইউনিয়নের বাসিন্দা, পশ্চিম পাগলা ইউনিয়ন প্রবাসী পরিষদের ১৮ দেশে বসবাসরত ৯৫ জন রেমিটেন্স যোদ্ধা।
প্রবাসী পরিষদ সূত্রে জানা যায়, করোনার কারণে বিপদগ্রস্থ মানুষকে সহায়তার উদ্দেশ্যে প্রথম দিকে কয়েকজন প্রবাসী মিলে এ উদ্যোগ গ্রহণ করেন। ফেসবুকে একটি ম্যাসেঞ্জার গ্রুপ খুলে সেখানে ইউনিয়নের অধিকাংশ প্রবাসীদের সংযুক্ত করা হয়। প্রতি দিন গ্রুপের মাধ্যমে আলোচনা করে শুরু হয় টাকা সংগ্রহের কাজ। দেশ থেকে ইউনিয়নে বসবাসরত কয়েকজন গণমাধ্যমকর্মীকে যুক্ত করা হয় প্রবাসী পরিষদে। প্রবাসীদের পাঠানো ৩ লক্ষ ৮৭ হাজার ৪০টাকা সংগ্রহ করা হয় গণমাধ্যমকর্মীদের মাধ্যমে। তারপরই অসহায়, দরিদ্র-কর্মহীন ও সুবিধা বঞ্চিত ৭শ ৬০টি পরিবারের মাঝে ৫০০ টাকা করে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নেয় প্রবাসী পরিষদ। আগামী কাল রোববার থেকে ধারাবাহিকভাবে প্রতিটি ওয়ার্ডের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে এ অর্থ।
উল্লেখ্য, গত ২৭ এপ্রিল থেকে কার্যক্রম শুরু করে প্রবাসী পরিষদ। ১৪ মে এ কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।