রাত ১০:০৯,   বৃহস্পতিবার,   ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার : এমপি শামীমা

জামালগঞ্জ প্রতিনিধি :
সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের এমপি অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার বলেছেন, প্রতিবন্ধীরা প্রিয়জনদের ভালবাসতে ও তাদের কাছ থেকে ভালবাসা পেতে চায়। দেশের সকল ক্ষেত্রেই প্রতিবন্ধীরা সমাজের বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। প্রতিবন্ধী শিশুরা সুস্থ ও স্বাভাবিক শিশুদের মতো অন্যান্য সকল সুবিধার পাশাপাশি উপযুক্ত শিক্ষার সুযোগ পায় না বলে ক্রমান্বয়ে তারা স্বাভাবিক জীবন থেকে দূরে সরে যায়। ফলে তারা পরিবার, সমাজ তথা নিজের কাছে বোঝা হিসেবে পরিনত হয়েছে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের সার্বিক অবস্থার উন্নয়নে কাজ করছেন। প্রতিবন্ধীদের জীবনমান উন্নত করার লক্ষ্যে কাজ করছে সরকার। দেশের অন্যান্য নাগরিকদের মতো যোগ্য করে তুলার জন্য বিভিন্ন বাস্তবমুখী পদক্ষেপ নেওয়া হয়েছে। তার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের জন্য আরও বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ নিয়েছেন, নিচ্ছেন এবং নেবেন। প্রতিবন্ধীরা এখন আর কারো বোঝা নয়।
বুধবার বিকালে জামালগঞ্জ সূর্যমুখী প্রতিবন্ধী বিদ্যালয়ে গাছের চারা ও শীতবস্ত্র বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিদ্যালয়ে সভাপতি শাহ মো. আবুল কাশেম’র সভাপতিত্বে প্রধান শিক্ষক খাদিজা আক্তারের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীনা রানী তালুকদার, ভাইস চেয়ারম্যান গোলাম জিলানি আফিন্দী রাজু।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান তারেক, ভীমখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুল মোছাব্বির তালুকদার, বর্তমান সাধারন সম্পাদক আব্দুল কাদির, শাহিন আলম প্রমুখ।