রাত ৯:৫৬,   বৃহস্পতিবার,   ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ব্যারিস্টার ইমনের উদ্যেগ : করোনা উপসর্গের রোগীদের ফ্রি অ্যাম্বুলেন্স সেবা

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জে করোনা উপসর্গ বা করোনা আক্রান্ত রোগীদের জরুরী স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নান্দনিক ফাউন্ডেশনের উদ্যোগে নান্দনিক হেলথ সাপোর্টের কাজ শুরু হয়েছে।
নান্দনিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বৃহস্পতিবার সির্ভিল সার্জনের কাছে একটি অ্যাম্বুলেন্স’র চাবি প্রদান করে এই কার্যক্রম শুরু করেন।
শহরের হাসননগরে সিভিল সার্জন কার্যালয় প্রাঙ্গণে সিভিল সার্জন ডা: শামস উদ্দিনের হাতে অ্যাম্বুলেন্স’র চাবি দেয়া হয়। অ্যাম্বুলেন্সটি ফ্রি সার্ভিস দেবে করোনা উপসর্গ বা করোনা আক্রান্ত রোগীদের জরুরী স্বাস্থ্য সেবায়।
এ সময় ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব আমাদের দেশেও ছড়িয়ে পড়ছে। করোনা আক্রান্ত বা করোনা উপসর্গ রয়েছে এমন রোগীদের হাসপাতালে যাতায়াতে একটি অ্যাম্বুলেন্স প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শের সৈনিক হিসেবে এই করোনা ভাইরাস উপেক্ষা করে মাঠে আছি, ঘরবন্দি মানুষের সাহায্য সহযোগিতা দেয়ার চেষ্টা করছি। এই অ্যাম্বুলেন্সটি কাভার না হলে আরও দেয়ার চেষ্টা করব।
এ সময় সিভিল সার্জন ডা: শামস উদ্দিন বলেন, জরুরী প্রয়োজনে একটি অ্যাম্বুলেন্সটি পাওয়া গেলে। এই অ্যাম্বুলেন্স’র জন্য কোন ভাড়া নেয়া হবে না।
এসময় উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা: আশরাফুল ইসলাম, ইমনের সহধর্মীনি ব্যারিস্টার ফারজানা শীলা, সাংবাদিক মাহতাব উদ্দিন তালুকদার, সদর হাসপাতালের আরএমও ডা: রফিকুল ইসলাম প্রমুখ।