ভোর ৫:৪৩,   বুধবার,   ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রুহুল আমীন ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন

ছাতক প্রতিনিধি :
ছাতক উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের জাতুয়া গ্রামের মৃত ছৈদ আলীর ছেলে রুহুল আমীন। তিনি দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে বসবাস করছেন। সেখান থেকে রুহুল আমীন ফাউন্ডেশনের মাধ্যমে দেশ-বিদেশে সমাজসেবামূলক বিভিন্ন কর্মকান্ডে অবধান রেখে যাছেন। তিনি জাপা কেন্দ্রিয় কমিটির সদস্য, লন্ডন টাওয়ার হেমলেন্টস এর সাবেক কাউন্সিার, লন্ডন মহানগর জাপার সহ-সভাপতি, পল্লীবন্ধু পরিষদ কেন্দ্রিয় কমিটির যুগ্ম আহবায়ক ও রুহুল আমীন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।
এ রুহুল আমীন ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার সকালে উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের মনিরজ্ঞাতি উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়।
সাবেক মেম্বার ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ছালিক মিয়া মেম্বারের সভাপতিত্বে ও রুহুল আমীন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হাসান আহমদের পরিচালনায় বৃক্ষরোপন কর্মসূচি পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছয়ফুল আলম, সহকারী প্রধান শিক্ষক সফিকুর রহমান, শিক্ষক মাওলানা আজিম উদ্দিন, আবদুল করিম, অসুখ শামন্ত, ভূইগাঁও ৫নং ওয়ার্ডের সাবেক মেম্বার মুহিবুর রহমান মুহিব, সেনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কিমিটির সভাপতি আবু বকর সিদ্দিক, ভূইগাঁও ইবতেদায়ী মাদরাসার সহকারী শিক্ষক মাস্টার নুর মোহাম্মদ ময়না মিয়া, ভূইগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারফত আলী ও সহকারী শিক্ষক মিছবাহ উদ্দিন, পরিচারনা কিমিটির সদস্য ব্যবসায়ী ছালিক মিয়া, আবদুল মজিদ, ৫নং ওয়ার্ডের মেম্বার আবদুল আজিজ, সিবিপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিকুর রহমান, চৌকা গ্রামের প্রবীন মুরব্বি বীর মুক্তিযোদ্ধা মিন্টু সেন, হিরা মিয়া, রুহুল আমীন ফাউন্ডেশনের অর্থ সম্পাদক আতিকুর রহমান নোমান, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নাহিয়ানুল ইসলাম মিনার, সদস্য শামীম আহমদ, শাহাতাদ হোসেন, অলিউর রহমান, ছবির আহমদ প্রমূখ।
পরে মনিরজ্ঞাতি উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন, প্রধান শিক্ষক ছয়ফুল আলমসহ অন্যান্য অতিথিবৃন্দ। রুহুল আমীন ফাউন্ডেশনের নেতৃবৃন্দরা ইউনিয়নের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়, হাইস্কুল, হাফেজিয়া ও ইবতেদায়ী মাদরাসায় ১০টি করে মোট ১৮০টি বৃক্ষরোপন করা হয়। রোপনকৃত ৬প্রজাতির বৃক্ষ হলো, আমলকি, অর্তুকি, নিম, মেহগুনি, আকাশি ও রেন্টি।