রাত ৮:৪২,   বৃহস্পতিবার,   ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

‘লুৎফুর রহমান সরকুম ছিলেন আলোকবর্তিকা’


নিউজ ডেস্ক :
সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, মরহুম লুৎফুর রহমান সরকুম ছিলেন বহুমুখী প্রতিভার আলোকবর্তিকা। তিনি মুক্তিযুদ্ধের সংগঠক ও আওয়ামী লীগের রাজনৈতিক কান্ডারি হিসেবে এলাকার শিক্ষা বিস্তারে আমৃত্যু নিঃস্বার্থভাবে কাজ করে গেছেন। তাঁর আদর্শকে সামনে রেখে আমরা আগামীদিনে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলব। এটাই হবে তাঁর চতুর্থ মৃত্যুবার্ষিকী পালনে আমাদের প্রত্যয় ও শপথ। আগামীবছর পরম করুণাময় যদি আমাদের করোনামুক্ত করেন, তাহলে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয়ে লুৎফুর রহমান সরকুম ভবনের ৩য় তলায় শেখ রাসেল কম্পিউটার ল্যাবের উদ্বোধন ও সুনামগঞ্জের মন্ত্রী ও সকল এমপিদের নিয়ে একটি জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে লুৎফুর রহমান সরকুমের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালন করব।
রোববার (১ নভেম্বর) সকালে ছাতকের গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয়ে লুৎফুর রহমান সরকুম ভবনের ৩য় তলার উদ্বোধন শেষে তাঁর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক তাপস দাশ পুরকায়স্থের সভাপতিত্বে ও শিক্ষক গোলাম নবী রিপনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, ছাতক উপজেলার চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুসাদাত মোহাম্মদ লাহিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায় ও ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সৈয়দ আহমেদ। স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান ও স্কুল পরিচালনা কমিটির পক্ষ থেকে বক্তব্য দেন আবু লেইস মোহাম্মদ কাহার।
এ সময় উপস্থিত চেয়ারম্যানদের পক্ষ থেকে বক্তব্য দেন গয়াস আহমেদ ও মরহুমের পরিবারের পক্ষ থেকে বক্তব্য দেন লুৎফুর রহমান সরকুমের মেয়ে সারা বেগম।
সভায় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) তাপস শীল, ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন তুতা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, চেয়ারম্যান আখলাকুর রহমান, চেয়ারম্যান বিলাল আহমেদ, চেয়ারম্যান মুরাদ আহমেদ, সাবেক চেয়ারম্যান সামসউদ্দিন আহমেদ, সাবেক চেয়ারম্যান কদর মিয়া, সাবেক চেয়ারম্যান সুন্দর আলী, সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, স্কুলের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুধাংশু শেখর দত্ত, স্কুল পরিচালনা কমিটির সাবেক সদস্য আব্দুল করিম, আব্দুস সমাদ, স্কুল পরিচালনা কমিটির সদস্য মাস্টার মফিজ আলী, শামিম আলম, রুহুল আমিন, সাদিকুর রহমান, গৌস উদ্দিন, সাবেক ইউপি সদস্য শামসুল ইসলাম, শরদ্বিন্দু চক্রবর্তী, মাওলানা আক্তার আহমেদ, মখলিছুর রহমান, শামিম আহমদ, অতুল চন্দ্র দেব, খালেদ আহমদ, আবু হানিফা সায়মনসহ ছাতক উপজেলার রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
আলোচনা সভা শেষে লুৎফুর রহমান সরকুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন গোবিন্দগঞ্জ বাজার জামে মসজিদের ইমাম মাওলানা আনোয়ার হোসেন।