রাত ৩:১১,   সোমবার,   ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিক্ষার উন্নয়নে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে : এমপি মিসবাহ

স্টাফ রিপোর্টার :
জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, শিক্ষা ক্ষেত্রে সুনামগঞ্জ জেলা সবচেয়ে বেশি পিছিয়ে রয়েছে, আমরা হাওরে ফসল ডুবি হলে আন্দোলন করতে পারি কিন্তু শিক্ষার দিক থেকে যে আমরা দিন দিন পিছিয়ে পরছি সেটা নিয়ে কারো মাথা ব্যাথা নেই।
তিনি বলেন, অতীতে যা হবার হয়েছে বর্তমানে যাতে সুনামগঞ্জ জেলা শিক্ষার দিক থেকে পিছিয়ে না পরে সেই জন্য আমাদের শিক্ষার উন্নয়নে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। আমি নির্বাচিত হওয়ার পর থেকে আমার নির্বাচনী এলাকার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের যে সব সমস্যা ছিল সেই সব সমস্যা সমাধান করে উন্নয়ন করছি।
বুধবার বিকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানলয়ের বাস্তবায়নে ৩ কোটি ৪৩ লক্ষ টাকা ব্যয়ে সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের টুকের বাজারে ২০১৯-২০ অর্থবছরে হাজী আব্দুস ছত্তার এন্ড মরিয়ম নিম্ন মাধ্যমিক বিদ্যালয় বন্যা আশ্রয়কেন্দ্র (তিন তলা ভবন) নির্মান প্রকল্প ভিত্তি প্রস্থর উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায় কর্মকর্তা মানিক মিয়া, উপ সহকারী প্রৌকশলী তওহিদু জামান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল মালেক, প্রধান শিক্ষক আকিকুর রহমান, টুকের বাজার হাফিজিয়া মাদ্রাসার মহ তামিম মাও আব্দুল ওয়াহাব, সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজু, গৌরারং জাতীয় পার্টির আহবায়ক শওকত আলী, জাতীয় পার্টির নেতা আব্দুল কুদ্দুস, আশরাফ মিয়া, আব্দুল কাদির, গৌরারং জাতীয় স্বেচ্ছা সেবক পার্টির আহবায়ক এরশাদ মিয়া, জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী সদস্য সুমন আহমদ স্বপন, নুর আহমদ, শাহ সায়েম প্রমুখ।