বিকাল ৫:১৪,   শুক্রবার,   ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিল্পকলা একাডেমীর আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :
বন্ধু তোর লাইগা রে, মরিলে কান্দিস না আমার দায়সহ ঐতিহ্যবাহী বাংলা গান ও নৃত্যের মাধ্যমে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার, সিলেট ও ঢাকা ভারতীয় হাই কমিশনার এবং জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে সুনামগঞ্জে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৭ মার্চ) রাতে জেলা শিল্পকলা একাডেমীর হাসন রাজা মিলনায়তনে বাউল শাহ আব্দুল করিমের গান ‘বসন্ত বাতাসে সই গো’ এর দলীয় নৃত্যের মাধ্যমে সাংস্কৃতিক সন্ধ্যার শুরু হয়।
জেলা শিল্পকলা একাডেমীর কাচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেল ও ক্রিসেনথীমাস অন্তরার যৌথ পরিচালনায় সাংস্কৃতিক সন্ধ্যায় একে একে গান পরিবেশন করেন, দেবদাস চৌধুরী রঞ্জন, আলী আফসার সায়েন, তুলিকা ঘোষ চৌধুরী, দীপায়ন চৌধুরী, মাকসুদুর রহমান দিপু, শুভ্রা তালুকদার, বাউল তছকীর আলী, সোহেল রানা এবং পাগল হাসান।
সাংস্কৃতিক অনুষ্ঠানে ধামাইল নৃত্য ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ঐতিহ্যবাহী নৃত্য পরিবেশন করে, জেশিএ শিক্ষার্থী ও মণিপুরি সম্প্রদায়।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সাংস্কৃতিক সন্ধ্যায় উপস্থিত ছিলেন, ভারতের সহকারি হাইকমিশনার (সিলেট) এল কৃষ্ণ মূর্তি, সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সাংসদ অ্যাড. শামীমা শাহরিয়ার, পুলিশ সুপার মিজানুর রহমান, দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক শামছুল আবেদীন প্রমুখ।
পরে জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের রচনায় এবং দেবাশীষ তালুকদার শুভ্রর নির্দেশনায় গীতিনাট্য ‘স্বাধীন উপত্যকায় মুক্তির লড়াই’ মঞ্চস্থ করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে যন্ত্রশিল্পী হিসেবে উপস্থিত ছিলেন, দেবদাস চৌধুরী রঞ্জন, সন্তোষ কুমার চন্দ, সোহেল রানা, রশিদ উদ্দিন, দিলীপ দাশ, কপিল ঋষি, অমিত বর্মণ।