দুপুর ১:১৮,   সোমবার,   ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

সরকারের দেওয়া সুযোগের অপব্যবহার করবেন না: ডিসি আব্দুল আহাদ

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন, বাংলাদেশে ভোটার তালিকা হালনাগাদ ও ডিজিটাল করা ছিলও একটি যুগান্তকারী পদক্ষেপ। ভোটার তালিকায় ছবি সংযুক্ত থাকায় এখন আর কেউ দুইবার ভোটার হতে পারবেন না। একটা কথা মনে রাখবেন সরকারের দেওয়া সুযোগের অপব্যবহার করবেন না। অনেক সময় দেখা যায় মায়ানমারের নাগরিক বা রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে দিচ্ছেন। এমন হয়েছে সুনামগঞ্জ পাসপোর্ট অফিসেও রোহিঙ্গাদের আটক করা হয়। এ কাজে জড়িত থাকার জন্য বাদাঘাট ইউপি চেয়ারম্যানকে এরকম অপরাধ মূলক কাজে জড়িত থাকায় বরখাস্ত করা হয়।
সোমবার (২ মার্চ) সকালে “ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব” এ প্রতিপাদ্যে জাতীয় ভোটার দিবস উপলক্ষে, সুনামগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি’র বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।
এসময় তিনি আরো বলেন, নাগরিকত্ব প্রদানে যারা দায়িত্বশীল রয়েছেন সকলের তার কাজটি সৎভাবে করবেন। ভোটার তালিকায় যেনো কোন রকমের দুর্নীতি না হয় বা বিদেশী নাগরিক অন্তর্ভুক্তি না হতে পারে সেদিকে লক্ষ্য রাখবেন। তাছাড়া ভোটার তালিকা হালনাগাদ থেকে শুরু করে কোন নাগরিক সমস্যায় পড়লে তাকে সহযোগিতা করবেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।
জেলা নির্বাচন অফিসার মো. মুরাদ উদ্দিন হাওলাদার সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলামের অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্য দেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান।
আলোচনা সভার আগে জেলা প্রশাসন কার্যালয় হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।