রাত ৪:৫৩,   বুধবার,   ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জের শিক্ষা ক্ষেত্রে বিপ্লব ঘটবে: পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার :
দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সবাইকে একসাথে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, ‘বাংলাদেশে সব ধর্মের মানুষ সম্মান ও সমান মর্যাদা নিয়ে বসবাস করছেন। এই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করা জরুরি। এ জন্য সবাইকে একসাথে কাজ করতে হবে।’
রোববার (১ মার্চ) দুপুরে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার নবীন চন্দ্র উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী একথা বলেন।
মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার তিন মেয়াদে ক্ষমতায় এসে দেশে ব্যাপক উন্নয়ন করছে। তিনি গ্রামের গরিব, কৃষক, শ্রমিক মেহনতি মানুষের জীবনের পরিবর্তন করেছেন। তাদের উন্নয়নের জন্য দিন রাত পরিশ্রম করছেন।
তিনি আরও বলেন, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় কাজ করছি। আগামী এক বছরের মধ্যে হাওর এলাকায় উন্নয়নের চিত্র ফুটে উঠবে। সুনামগঞ্জ জেলায় মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়সহ নানান প্রতিষ্ঠান হচ্ছে। এতে করে সুনামগঞ্জের শিক্ষা ক্ষেত্রে বিপ্লব ঘটবে।
সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের আহ্বায়ক রণজিৎ তালুকদারের সভাপতিত্বে ও সদস্য সচিব বিন্দু তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ ও সিলেট সংরক্ষিত মহিলা আসনের সাংসদ শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল প্রমুখ।