দুপুর ১২:৪৩,   সোমবার,   ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে করোনা ঝুঁকির মধ্যেই জমজমাট ঈদের বাজার

স্টাফ রিপোর্টার :
ঈদের আর মাত্র দিন কয়েক বাকী। করোনা মহামারির কারণে এবার সবাই ভেবেছিলেন ঈদের বাজার জমবে না। কিন্তু করোনা ঝুঁকি মাথায় নিয়েই সুনামগঞ্জে প্রতিদিন হাজার হাজার মানুষ বিপণীবিতানে ছুটে যাচ্ছেন। গত কয়েক দিনের মত সোমবারও সুনামগঞ্জের কাপরের দোকান গুলোতে ছিল উপচে পড়া ভীড়।
সরেজমিনে শহরের ট্রাফিকপয়েন্ট, মধ্যবাজার, পশ্চিমবাজার, সুরমা এলাকা ঘুরে দেখা যায়, শেষ মুহূর্তে ঈদের বাজার করতে দলে দলে মানুষজন ছুটে আসছেন বিপণীবিতান গুলোতে। নারী, পুরুষ, বৃদ্ধ, বৃদ্ধা, শিশু কেউ বাদ যাচ্ছেন না ঈদের কেনাকাটায়। বিশেষ করে মহিলাদের মার্কেট হিসেবে পরিচিত ইউনাইটেড প্লাজা, খন্দকার মার্কেট, আফাজ বিল্ডিং, লিলি প্লাজায় ছিল তুলনামূলক বেশি ভীড়। সামাজিক দূরত্ব না মেনেই কেনা কাটা করছেন মানুষজন। যদিও প্রশাসনের পক্ষ থেকে জনসমাগত এড়াতে বৃত্ত একে সামাজিক দূরত্ব রক্ষা করতে ব্যবসায়ীদের বলা হয়েছে। এছাড়া জুতার দোকান গুলোতে ভীড় লক্ষ্য করা গেছে। কমমেটিকস’র দোকানেও ভীড় ছিল লক্ষণীয়।

শহরের ওয়েজখালী এলাকার মোছাদ্দেক হোসেন বলেন, বাজারে মানুষের সমাগম দেখে মনে হচ্ছে করোনা রোগ বলতে কিছু নেই। সবারই কাপর কিনতে হবে।
সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খায়রুল হুদা চপল জানান, আমরা ব্যবসায়ীদের অনুরোধ করেছিলাম দোকান বন্ধ রাখার। দোকান খোলয় অনেকটা ঝঁকির মধ্যে পড়েছে শহরবাসী