বিকাল ৪:০০,   শুক্রবার,   ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন দুইজন

স্টাফ রিপোর্টার :
করোনাভাইরাসের কারণে যেখানে মৃত্যুর খবর চারিদিকে তার মধ্যে সুনামগঞ্জে সুসংবাদ দিলো জেলা স্বাস্থ্য বিভাগ। জেলা মোট ১৫ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে সোমবার ২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের নমুনা পুনরায় পরীক্ষা করালে ফলাফল নেগেটিভ আসলে হাসপাতাল থেকে তাদের ছাড়পত্র দেওয়া হয়।
জানাযায়, গেল ১২ এপ্রিল সুনামগঞ্জে দোয়ারাবাজার উপজেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হওয়া ওই নারী ও ঢাকা আক্রান্ত হয়ে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পালিয়ে আসা যুবক করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছে। এতে করে সুনামগঞ্জের হিসেবে বর্তমান করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ জনে। অন্যদিকে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়া ওই দুইজনের মুখে ছিলো বিজয়ের আনন্দ। হাসপাতাল কতৃপক্ষকে ধন্যবাদ দিয়ে তারা তাদের বাড়ি সাথে রওয়না হন।
এ ব্যাপারে সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জের জন্য আজকে আমাদের একটি খুশির খবর, করোনা আক্রান্ত ২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তারপরেও আমরা তাদের পর্যবেক্ষণ করবো। করোনাভাইরাস নিয়ে ভয় না পেয়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে। আমরা আশা করি বাকি যারা রয়েছে তারাও সুস্থ হয়ে বাড়িতে ফিরে যাবেন।
উল্লেখ্য, সুনামগঞ্জে এখনও ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী রয়েছেন, যার মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ২ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২ জন, শাল্লা উপজেলায় ৩ জন, জামালগঞ্জ উপজেলায় ২ জন, জগন্নাথপুর উপজেলায় ২ জন, ছাতক উপজেলায় ২ জন এবং দিরাই উপজেলায় ১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।