রাত ৯:৩১,   বৃহস্পতিবার,   ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে চার দিনে কোয়ারেন্টাইনে ৪০ প্রবাসী

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জে ২৪ ঘণ্টার ব্যবধানে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীর সংখ্যা দ্বিগুন বৃদ্ধি পেয়েছে। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইতালি, ওমান ও স্পেন ফেরত ৪০ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে জেলা স্বাস্থ্য বিভিাগ।
বুধবার ( ১৮ মার্চ ) সন্ধ্যা সিভিল সার্জন ডা.শামস উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, গতকাল (মঙ্গলবার) সুনামগঞ্জে ১৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে থাকলেও বুধবার সেটি ৪০ গিয়েছে। নতুন করে আরো ২৬ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যার মধ্যে সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত এলাকা জগন্নাথপুর উজেলায় সব চেয়ে বেশি সংখ্যাক ১৮ জন প্রবাসী রয়েছেন হোম কোয়ারেন্টাইনে।
এ ছাড়া জেলার অন্য উপজেলাগুলোতে রয়েছেন ২২ জন প্রবাসী। এদিকে আজ (বুধবার) বিকেলে হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা না মানায় এক সৌদি আরব প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করে মোবাইল কোর্ট।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ১৪ মার্চ থেকে ১৮ মার্চ সন্ধ্যা পর্যন্ত ৪০ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। এ ছাড়াও জনসাধারণকে সচেতন করতে জেলার বিভিন্ন স্থানে মাইকিং করা হয়েছে। যদি কোন প্রবাসী নিয়ম না মানেন তাহলে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সর্তক করা হয়েছে।
সিভিল সার্জন ডা. শামস উদ্দিন আরো জানান, এখন পর্যন্ত জেলায় ৪০ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নিদের্শনা দেয়া হয়েছে। স্বাস্থ্য বিভাগের সবাই সতর্ক অবস্থানে রয়েছে। উপজেলা থেকে প্রবাসীদের তথ্য সংগ্রহ ও গতি বিধি খেয়াল রাখা হচ্ছে।