রাত ৪:১১,   বুধবার,   ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে জ্বর, কাশিতে স্ত্রীর মৃত্যু, স্বামীকে কোভিড-১৯ পরীক্ষার জন্য সিলেট প্রেরণ

বিশেষ প্রতিনিধি :
সুনামগঞ্জ শহরের পূর্ব নতুন পাড়ায় জ্বর, শ্বাস কষ্ট, কাশিতে এক নারীর(৫৫) মৃত্যুর পর তার স্বামীকে সিলেট শহীদ শামসউদ্দিন সদর হাসপাতালে কোভিড-১৯ পরীক্ষার জন্য পাঠিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়। সোমবার সকালে মৃত্যুর ঘটনা ঘটে।
মারা যাওয়া মহিলা একজন গৃহিনী। সিলেট শহীদ শামসউদ্দিন সদর হাসপাতালে পাঠানো ৬৫ বয়সী ঐ ব্যক্তির বাড়ি সুনামগঞ্জ শহরের পূর্ব নতুন পাড়া এলাকায়।
সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন জানান, সোমবার ভোর রাতে ৫৫ বছর বয়সীকে নারীকে তার স্বজনরা সুনামগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। কতর্ব্যরত চিকিৎসকরা পরীক্ষা করে মহিলাকে মৃত ঘোষণা করেন। পরে স্বজনরা লাশ বাসায় নিয়ে যান।
বিষয়টি স্বাস্থ্য বিভাগের নজরে এলে তাৎক্ষণিক সিনিয়র এক কন্সাল্ট্যান্ট এর নেতৃত্বে একটি মেডিকেল টিম গঠন করা হয় এ বিষয়ে খোঁজ খবর নেয়ার জন্য। কিন্তু মেডিকেল টিম বাড়িতে গিয়ে দেখেন মারা যাওয়া মহিলার শবদাহ সম্পন্ন হয়ে গেছে। শবদাহ সম্পন্ন হওয়ার কারণে রোগীর পুন:মূল্যায়ন সম্ভব হয়নি। পরে জিজ্ঞাসাবাদে স্বামী জানান, তার স্ত্রী দীর্ঘদিন যাবত উচ্চরক্তচাপে ভুগছিলেন এবং অনিয়মিত ঔষধ সেবন করছিলেন। গত এক সপ্তাহ যাবত জ্বর, কাশি, শ্বাসকষ্টে ভুগছিলেন।
সিভিল সার্জন আরো জানান, মৃত মহিলার স্বামীও কয়েক দিন যাবত জ্বর ও সর্দিতে ভুগছিলেন। কিছুটা ভীত সন্তস্ত্র হওয়ায় সিলেট গিয়ে চিকিৎসা, কোভিড-১৯ এর পরীক্ষা নিরীক্ষা করার ইচ্ছা প্রকাশ করেন তিনি। পরে তাকে আমার সিলেট সিলেট শহীদ শামসউদ্দিন সদর হাসপাতালে প্রেরণ করি। আমরা মহিলার বাসার অন্যদের হোম কোয়ারিন্টিনে রেখেছি। স্বাস্থ্য বিভাগ তাদেরকে নজরদারির মধ্যে রাখবে।