ভোর ৫:৩১,   বুধবার,   ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে নতুন এমপিওভুক্ত হলো ৪৫ শিক্ষাপ্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জের ৪৫ টিসহ সারাদেশে এক হাজার ৬৩৩ শিক্ষাপ্রতিষ্ঠানকে নতুনভাবে এপিওভুক্তি করে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। পাঁচ স্তরে এসব শক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির কোড যুক্ত করে তালিকা প্রকাশ করা হয়েছে।
বুধবার (২৯ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত আলাদা আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
তালিকায় মধ্যে সুনামগঞ্জের নিম্ন মাধ্যমিকে ১২, মাধ্যমিকের ২৮, স্কুল অ্যান্ড কলেজ পর্যায়ে ৩, কলেজ পর্যায়ে ১ এবং ডিগ্রি পর্যায়ে ১টি শিক্ষাপ্রতিষ্ঠানসহ মোট ৪৫টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।
নিম্ন মাধ্যমিকের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ২টি, তাহিরপুর উপজেলায় ১টি, জামালগঞ্জ উপজেলায় ১টি, জগন্নাথপুর উপজেলায় ১টি, ছাতক উপজেলায় ২টি ও দোয়ারাবাজার উপজেলায় ৪টি। মাধ্যমিকে সুনামগঞ্জ সদর উপজেলায় ৩টি, বিশ্বম্ভরপুর উপজেলায় ১টি, তাহিরপুর উপজেলায় ৩টি,ধর্মপাশা উপজেলায় ২টি, জামালগঞ্জ উপজেলায় ১টি, জগন্নাথপুর উপজেলায় ৩টি, দিরাই উপজেলায় ২টি, শাল্লা উপজেলায় ১টি, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৪ এবং ছাতক উপজেলায় ৮ টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়। এছাড়া স্কুল ও কলেজ পর্যায়ে শাল্লা, জগন্নাথপুর ও ছাতক উপজেলায় ১ টি করে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়। অন্যদিকে কলেজ ও ডিগ্রির মধ্যে জগন্নাথপুর উপজেলায় রানীগঞ্জ কলেজ এবং ছাতক উপজেলায় জাউয়াবাজার ডিগ্রি কলেজকে এমপিওভুক্ত করা হয়।