ভোর ৫:৩৬,   বুধবার,   ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ’র উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :
করোনাকালে অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি, স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি’ এ শ্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জে ‘পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ’র উদ্বোধন করা হয়েছে।
সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে রোববার (৬ ডিসেম্বর) সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সেবা সপ্তহের উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. জিল্লুর রহমান।
সুনামগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সম্পাদক মো. জিল্লুর রহমান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, সুনামগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক( সিসি) এবং ডিসট্রিক্ট কনসালটেন্ট, ডা. ননী ভূষণ তালুকদার।
অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিশ্বজিৎ কৃষ্ণ চক্রবর্তী, জেলা পরিবার পরিকল্পনা ফেসিলিটেটর মো. সামছুল আলম ওয়াসিম, ইউএনএফপি’র ফিল্ড অফিসার ডা. শাহীন আক্তার প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে গৌরারং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে অন্যান্য সেবার পশাপাশি ৩৪ জন নারীকে ইমপ্ল্যান্ট পদ্ধতি সেবা প্রদান করা হয়।