রাত ৯:৩১,   বৃহস্পতিবার,   ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে ৭৫ হাজার কর্মহীনদের দেওয়া হবে নগদ অর্থ

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জসহ সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পরা অসহায় মানুষের মধ্যে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নগদ অর্থ সহায়তা প্রদান এবং শিক্ষা সহায়তা কর্মসূচীর অর্থ বিতরণ কর্মসূচীর শুভ উদ্বোধন করা করা হয়েছে।
এসময় সুনামগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-২ আসনের সাংসদ জয়া সেন গুপ্তা, সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ পীর ফজলুর রহমান, সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সাংসদ শামীমা আক্তার খানম, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগেএ সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবীর ইমন, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত প্রমুখ।
ভিডিও কনফারেন্স শেষে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, করোনা ভাইরাসের কারণে যে সব মানুষ কর্মহীন হয়েছে তাদের মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে নগদ অর্থ প্রদানের যে মহান উদ্যোগ প্রধানমন্ত্রী নিয়েছেন তাতে সুনামগঞ্জ জেলার ৭৫ হাজার কর্মহীন মানুষের তালিকা প্রণয়ন করা হয়েছে। এ কাজের জন্য জেলা, উপজেলার সকল সরকারি কর্মচারী, জনপ্রতিনিধি সকলে শতভাগ আন্তরিকতার মাধ্যমে দিনান্ত পরিশ্রম করে স্বল্পতম সময়ে বিশুদ্ধ তালিকা প্রণয়ণ করেছেন।
পরে ভিডিও কনফারেন্সে আগত বিভিন্ন শ্রেণি পেশার দরিদ্র লোকজনকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ত্রাণ সামগ্রীও প্রদান করা হয়।