ভোর ৫:৪৬,   শনিবার,   ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জ পৌরসভা ; মেয়র প্রার্থীর খোঁজে বিএনপি

বিশেষ প্রতিনিধি:
গত দুটি পৌরসভা নির্বাচনে জেলার গুরুত্বপূর্ণ সুনামগঞ্জ পৌরসভায় ভরাডুবি হয়েছিল বিএনপির মনোনিত মেয়র প্রার্থীর। মেয়র প্রার্থীরা হাজারের হিসেবে তিন অঙ্কের ঘর পেরুতে পারেনি।

জাতীয় নির্বাচনে বিএনপি সুনামগঞ্জ পৌর এলাকায় উল্লেখযোগ্য ভোট পেলেও পৌর নির্বাচনে ভোট না পাওয়া নিয়ে নানা কানাঘুষা ছিল। জেলা বিএনপি’র প্রভাবশালী নেতাদের কেন্দ্রে বিএনপি’র প্রার্থীর ভরাডুবি নিয়ে ছিল নানা আলোচনা।
এবারও প্রার্থী নিয়ে বিপাকে পড়েছে জেলা বিএনপি। কারণ আগামী ১৬ জানুয়ারী নির্বাচনের দিনক্ষণ ঠিক থাকলেও আগ্রহী মেয়র প্রার্থীর সংখ্যা এখনও শূণ্য।
সর্বশেষ উপনির্বাচনে বিএনপি’র সমর্থনে নির্বাচন করা দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন এবার নির্বাচন থেকে সড়ে দাড়িয়েছেন। ব্যক্তিগত কারণ নির্বাচনী মাঠে নেই তিনি। তিনি সড়ে দাড়ানোয় বিপাকে পড়েছেন জেলা বিএনপি। নতুন প্রার্থীর খোঁজে এখন জেলা বিএনপি। এখন পর্যন্ত কোন আগ্রহী প্রার্থীর নামও শুনা যায়নি।
দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন বলেন, জেলা বিএনপি’র পক্ষ থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল নির্বাচন করার জন্য, কিন্তু ব্যক্তিগত কারণে আমি নির্বাচন করছি না। দলীয় নেতৃবৃন্দকে বিষয়টি আমি জানিয়েছি।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল বলেন, দল যে সিদ্বান্ত নেবে, তাই চুড়ান্ত নেবে। সময় বাকী আরও আছে, এখন পর্যন্ত আমাদেও আগ্রহী প্রার্থীর সংখ্যা শূণ্য।