রাত ৯:২৬,   রবিবার,   ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে : জেলা প্রশাসক

ডলুরা শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধিতে পুষ্পস্তবক অর্পন শেষে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার :
মহান বিজয় দিবস উপলক্ষে সুনামগঞ্জের ডলুরা শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধিতে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে সুনামগঞ্জ সদর উপজেলার নারায়ণতলা এলাকায় ৪৮ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনটির সূচনা করা হয়৷ পরবর্তীতে পাশেই নির্মিত প্রাঙ্গলে আলোচনায় সভা অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার ও সদর উপজেলারসহকারী কমিশন)(ভূমি) সাদিয়া সুলতানার সঞ্চালনায় অলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামীন, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, বীর মুক্তিযোদ্ধা মকসুদ আলী, বীর মুক্তিযোদ্ধা ওয়াহিদ উদ্দিন, মালু মিয়া, ইউপি চেয়ারম্যান রসিদ মিয়া প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে দেশকে স্বাধীন করে আমরা বাংলাদেশ পেয়েছি সেই বাংলাদেশ বিজয়ের ৫০ বছর পালন করবে সেটি আমাদের জন্য গৌরবের। যারা নিজের জীবনকে বাজি রেখে একটি স্বাধীন সার্বভৌমত্ব আমাদের এনে দিয়েছেন তাদের স্মরণ করি আজকে বিজয় দিবস পালনের একদিন আগে আমরা এই ডলুয়ায় এসেছি সেখানে দেশের ৪৮জন বীর মুক্তিযোদ্ধা শায়িত আছেন৷ আমাদের এবং আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে।
তিনি আরও বলেন, বাংলাদেশকে এগিয়ে নিতে হলে সবাইকে সম্মলিত অংশগ্রহণ করতে হবে। আমরা সকলে যদি মিলেমিশে থাকি তবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত দেশ গঠনের প্রচেষ্টা সফল হবে। এতে করে দেশ অর্থনৈতিক সমৃদ্ধি লাভ করবে আমাদের অর্থনৈতিক মুক্তি হবে, এই মুক্তির জন্য আমরা যারা বয়স্ক আছি যারা সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী আছি, ক্ষুদ্রনৃতাত্ত্বিক গোষ্ঠী আছি যুবক যুবতি সকলকে কিন্তু কাজে লেগে পড়তে হবে৷ দেশের উন্নয়নের জন্য দেশের অর্জনের জন্য সবাইকে কাজ করতে হবে। আর তরুণ প্রজন্ম যারা আছে তারা মাননীয় প্রধানমন্ত্রীর দেখানো পথ বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর ইতিমধ্যে করে ফেলেছেন। সেই আধুনিক শিক্ষায় শিক্ষিত করার জন্যে যেভাবে তিনি সারাদেশে স্কুল কলেজ মেডিকেল কলেজ স্থাপন করে দিয়েছেন আমাদের এইগুলোকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিতে হবে।