সকাল ৯:০২,   শনিবার,   ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আমবাড়ি বাজারে জমিয়ে রাখা ৮ হাজার লিটার তেল উদ্বার করে বিক্রি

স্টাফ রিপোর্টার:
দোয়ারাবাজার উপজেলার মান্নার গাঁও ইউনিয়নের আম বাড়ি বাজারে অভিযান চালিয়ে ৮ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করে বিক্রি করেছে ভোক্তা অধিকার।
বৃহস্পতিবার (১২ মে) দুপরে দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে অভিযান চালালে এ সময় তেল মজুদ করে বাজারে তেলে কৃত্রিম সংকট তৈরি করার দায়ে ৬ টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করে কর্তৃপক্ষ।

জেলা ভোক্তা অধিকার কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার নিয়মিত অভিযানের অংশ হিসেবে দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে অভিযান চালানো হয়, এসময় বাজারের আলমগীর স্টোর থেকে ২ হাজার লিটার, ফখরুল স্টোর থেকে দেড় হাজার লিটার, সাগর নদী স্টোর থেকে ৫শ লিটার, অনকুল ষ্টোর থেকে দেড় হাজার লিটার, দুর্গা ভান্ডার থেকে ২ হাজার লিটার ও পিযুষ ট্রেডার্স থেকে ৫শ লিটার তেল তাদের গুদাম থেকে জব্দ করা হয়। পরে অধিকাংশ তেল ন্যায মূল্য বিক্রি করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম নিউজসুনামগঞ্জডটকমকে বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ আমরা আমবাড়ি বাজারে অভিযান চালিয়েছি, এসময় বাজারে সয়াবিন তেলের কৃত্রিম সংকট তৈরি করে বেশি দামে বিক্রি করা হচ্ছিল।
আমরা ৮ হাজার লিটার তেল জব্দ করেছি এবং বাজারে বসেই আমরা নির্ধারিত গায়ের দামে অধিকাংশ তেল বিক্রি করেছি এবং বাকি গুলা আমরা বাজার কমিটির সভাপতি আজাদ মিয়ার কাছে দিয়ে এসেছি এবং বলে এসেছি এগুলো ন্যায্য দামে বিক্রি জন্য।

তিনি বলেন, আজকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, নিয়মিত আমাদের অভিযান চলবে, কোনভাবে বাজারে তেলে সংকট তৈরি করা যাবে না।