সন্ধ্যা ৭:২০,   মঙ্গলবার,   ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২১শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ইউপি চেয়ারম্যানের অর্থ আত্মসাত, এলাকাবাসীর মানববন্ধন

দ.সুনামগঞ্জ প্রতিনিধি:
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের সিদখাই গ্রামে গ্রামবাসীর উদ্যোগে রাস্তা নির্মাণ কাজ দেখিয়ে ইউপি চেয়ারম্যান সরকারি বরাদ্দের ২ লক্ষ ৬০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন করেছে সিদখাই গ্রামবাসী।
রবিবার(১৩ জুন) দুপুর ১২ টায় সিদখাই গ্রামবাসীর আয়োজনে সিদখাই জামে মসজিদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় সিদখাই গ্রামবাসীর পক্ষে বক্তব্য রাখেন, মনু মিয়া ও তেরাব আলী।
বক্তব্যে তারা বলেন, দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির উদ্দিন ৫ নং ওয়ার্ডের মেম্বার সমুজ আলীর সমন্বয়ে মনু মিয়ার বাড়ির রাস্তা থেকে সিদখাই প্রাইমারি স্কুল পর্যন্ত রাস্তা দেখিয়ে ২ লক্ষ ৬০ হাজার টাকার যে প্রকল্প বরাদ্দ এনেছিলেন তার সম্পূর্ণটা আত্মসাৎ করেছেন। আমাদেরকে বলেছিলেন নিজেদের টাকা দিয়ে রাস্তা করাতে। বরাদ্দ আসলে টাকা দিয়ে দেবেন। বরাদ্দ এসেছে, টাকাও উত্তোলন করেছেন। কিন্তু গ্রামবাসী একটি টাকাও পায়নি। বক্তারা আরো বলেন, একটি প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছিলো। সে কমিটির সাধারণ সম্পাদক রাখা হয় মনু মিয়াকে। মনু মিয়া বলেন, আমি জানিও না আমি পিআইসির সেক্রেটারি। আমার স্বাক্ষর জালিয়াতি করে টাকা উত্তোলন করেছেন আত্মসাতকারীরা। এখন আবার কুৎসা রটানো হচ্ছে আমাদেরকে ১ লক্ষ ৮৩ হাজার টাকা আমাদের দেওয়া হয়েছে। তা সম্পূর্ণ মিথ্যা। একটি টাকাও আমরা পাইনি।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি সদস্য হামিদুর রহমান বতু, আবদুল মজিদ, গ্রামের প্রবীন মুরব্বি আবদুল হান্নান, ফিরোজ আলী, মো. আবদুল হান্নান, হরমুজ আলী, চাঁন্দাব আলী, কদ্দুছ আলী, সফর আলী, সাজ্জাদ মিয়া, আবদুল খালিক, আনর আলী, আফজল আলী, জয়নাল আলী, মজমিল আলী, সাজিদ আলী, দুদু মিয়া, আলী হোসেন, শাহাব উদ্দিন, ফয়জুল ইসলাম, সেলিম মিয়া, শসুল হক, আখলিছ আলী, খাচাব আলী, খাচাই মিয়া, আবদুল হাশিম, আলতাব আলী, ছালেক মিয়া, কদর আলী, শাহিদ মিয়া, আমিরুল ইসলাম, সেবুল মিয়া, আশাদ মিয়া, মশাদ মিয়া, খালেছ মিয়া, রফিক মিয়া ও আলী রহমান প্রমুখ।