সকাল ১১:১৮,   সোমবার,   ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

উন্নত জাতি গঠনে পরিশ্রম খুবই প্রয়োজন-পরিকল্পনান্ত্রী

রেজুওয়ান কোরেশী,জগন্নাথপুর:
সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, বাংলাদেশ দিন দিন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। এই উন্নয়নের অগ্রযাত্রাকে আরও অনেক দূর এগিয়ে নিতে হলে প্রয়োজন নারী পুরুষের একত্রে কাজ। আমাদের মহান ইসলামের মহিসী নারী আমাদের মা খাদেজা (রা:) ব্যবসা করেছেন। তবে তাঁরা উত্তম চরিত্রের অধিকারী ছিলেন। ছিলেন সততার উজ্জ্বল নক্ষত্র। শালীনতা বজায় করে নারী পুরুষ একত্রে কাজের সুযোগ তৈরী হলে উন্নয়নের পথ আরও সুগম হবে। কারণ বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে উন্নত, সমৃদ্ধ সোনার বাংলাদেশ নির্মাণে নিরলসভাবে কাজ করছেন।
শনিবার দুপুর ১২টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর সৈয়াদিয়ে শামছিয়া ফাজিল মাদ্রাসায় সৈয়দ দুলাল আইসিটি ভরন উদ্বোধন শেষে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী আরো বলেন, জ্ঞান বিজ্ঞান আর প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষা অর্জনের মাধ্যমে উন্নত জাতি গঠনে সরকার কাজ করছে। এজন্যে প্রয়োজন পরিশ্রম। পরিশ্রম ছাড়া অগ্রগতি কখন সম্ভব নয়। তাই আমাদের উন্নত জাতি গঠনে পরিশ্রম খুবই প্রয়োজন।
মন্ত্রী বলেন, পরাধীনতা আমাদেরকে অনেক পিছিয়ে রেখেছিল। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার উন্নয়নের পথে হাঁটছে।
তিনি বলেন, বাংলাদেশের অন্যতম শক্তি আমাদের প্রবাসীরা। সরকারের পাশাপাশি প্রবাসীরা দেশের শিক্ষা ও আর্ত সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রেখছেন। এজন্য তিনি প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।
ফাজিল মাদ্রাসা পরিচালনা কমিটির সহসভাপতি সৈয়দ লাল মিয়ার সভাপতিত্বে শিক্ষক নিজাম উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান,, আইসিটি ভবন দাতা জেলা পরিষদের সদস্য গীতিকার সৈয়দ দুলাল, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আবুল কাশেম, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সিলেট ল’ কলেজের প্রিন্সিপাল অ্যাডভোটেক সৈয়দ মহসিন আহমদ, অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ।
স্বাগত বক্তব্য দেন সামছিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সৈয়দ রেজুওয়ান আহমদ। এছাড়া অনুষ্ঠানে প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিদের সম্মাননা ক্রেষ্ট বিতরণ করা হয়। ভবন দাতা যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ দুলাল বলেন, আধুনিক ও প্রযুক্তি নির্ভর দক্ষ জাতি গঠনে প্রতিষ্ঠানটি ১৬ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে।