রাত ৪:২৫,   বৃহস্পতিবার,   ৩রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৯শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

কাঠরই-জয়নগর গ্রামীণ সড়ক সংস্কার কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার :
মুজিববর্ষের অঙ্গিকার, সড়ক হবে সংস্কার’- এই স্লোগানে সুনামগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অক্টোবর মাসব্যাপী গ্রামীণ ভাঙা সড়ক সংস্কার করবে। সে লক্ষ্যে আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) সদর উপজেলার কাঠরই থেকে জয়নগর সড়ক সংস্কারের মাধ্যমে এ কাজের উদ্বোধন করা হয়েছে।
এ সময় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম বলেন, ‘মুজিববর্ষের অঙ্গিকার, সড়ক হবে সংস্কার- এই স্লোগানের বাস্তব প্রতিফলন ঘটানোর লক্ষ্যে চলতি অর্থবছরে এলজিইডির পক্ষ থেকে মাসব্যাপী সড়ক রক্ষণাবেক্ষণ করা হবে।’
এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী প্রকৌশলী হরজিত সরকার, এলজিইডি সদর উপজেলার সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন, সহকারী প্রকৌশলী আরিফুর ইসলামসহ জেলা ও সদর উপজেলা এলজিইডি’র বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীগণ।
এর আগে গতকাল বুধবার এলজিআরডিমন্ত্রী তাজুল ইসলাম এ ঘোষণা দেন। এরই আলোকে আজ থেকে সারাদেশের ন্যায় সুনামগঞ্জেও গ্রামীণ সড়ক সংস্কারের কাজ উদ্বোধন করা হলো। জানা গেছে, যেকোনো জায়গায় সড়ক ভাঙা থাকলে সেখানে সংস্কার করা হবে। ইতোমধ্যে চার দফা বন্যায় এলজিইডি’র আওতাধীন সড়কের ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। এজন্য সড়কের কাজে আরও বেশি জোর দেওয়া হবে। সড়ক রক্ষণাবেক্ষণ কাজে এলজিইডি, সড়ক ব্যবহারকারী জনগোষ্ঠী ও জনপ্রতিনিধিদের অংশগ্রহণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া গ্রামীণ অতিদরিদ্র ও কোভিড-১৯ এ সৃষ্ট বেকারত্ব নিরসনের লক্ষ্যে সড়কের নিয়মিত রক্ষণাবেক্ষণের শ্রমঘণ কাজে স্থায়ীভাবে শ্রমিক নিয়োগ করে বছরব্যাপী সড়ক সংস্কার কর্মসূচিতে গতিশীলতা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে।