রাত ১১:২৯,   শুক্রবার,   ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

চোরাই কয়লা আনতে গিয়ে মাটি চাপায় কিশোর নিহত

তাহিরপুর প্রতিনিধি:

ভারতের গুহা থেকে চোরাই কয়লা আনতে গিয়ে গুহার ভিতরে মাটি চাপায় নুরুল হক (২০)নামের বাংলাদেশী যুবক নিহত হয়েছে। এ সময় আরও ৫জন আহত হয়েছে।
রোববার(১২নভেম্বর) সকালে ১০টার দিকে ১২৯৭ আন্তর্জাতিক সীমান্ত পিলার ভারতের ভেতরে ঘটনাটি ঘটে। নিহত নুরুল হক তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের লাকমা গ্রামের লাকমা ছড়ার পশ্চিম পাড়ের আব্দুল খালেকের ছেলে।

জানা যায়, তাহিরপুর উপজেলার লাকমা সীমান্তে ১২৯৭ আন্তর্জাতিক সীমান্ত পিলার এলাকা দিয়ে সীমান্তের পুলিশ বিজিবির সোর্স পরিচয়ধারী ও মাদক মামলা ও সরকারী কাজে বাঁধা দেয়ার মামলার আসামী আবুল কামাল,সরাফত আলী,শামসুল আলম ভোরে ২০-২৫ জনের একটি দল চোরাই পথে ভারতের অভ্যন্তরে পাঠায়। এ সময় কয়লা গুহা থেকে বস্তায় ভরে কয়লা আনার সময় উপর থেকে মাটি চাপা পড়ে ঘটনাস্থলেই নুরুল হক (২০)মারা যায়। এসময় তার সাথে থাকা আরও ৫-৬ জন আহত হয়। নিহত ও আহতদের উদ্ধার করে বাংলাদেশ সীমান্তে নিয়ে আসার পর নিহতের মরদেহ পরিবারের লোকজন বাড়িতে নিয়ে যায়। আর আহতদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
নিহতের ঘটনার সত্যতা নিউজসুনামগঞ্জডটকমকে নিশ্চিত করেছেন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দীন।

উল্লেখ,আগে একই ভাবে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে চোরাই পথে ভারতে গিয়ে কয়লা গুহা থেকে কয়লা আনতে গিয়ে ১০জন নিহত হয়েছে।