রাত ৯:৩৩,   সোমবার,   ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২০শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জগন্নাথপুরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রদলের পদবঞ্চিত কর্মীদের হামলা

রেজুওয়ান কোরেশী,জগন্নাথপুর:
জগন্নাথপুর উপজেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতা কর্মীরা বিএনপির সভায় হামলা করেছে। বিক্ষুব্ধ ছাত্রদলের কর্মীরা ভাঙচুর হয়েছে সভাস্থলের চেয়ার, টেবিল ও জানালার কাচ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।
বুধবার বিকেলে এ ঘটনা ঘটেছে। পুলিশ, এলাকাবাসী ও দলীয় নেতা-কর্মীরা জানান, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুর উপজেলা , পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে উপজেলার হাসপাতাল পয়েন্ট এলাকার আলী কমিউনিটি সেন্টারে আলোচনা সভার আয়োজন করা হয়। বিকেল পাঁচটার দিকে আলোচনা সভা শুরুর প্রাক্কালে ছাত্রদলের পদবঞ্চিত নেতা নিজাম আহমেদের নেতৃত্বে ১০-১৫ জন ছাত্রদল নেতা-কর্মী সভাস্থলে গিয়ে হামলা চালিয়ে চেয়ার, টেবিল ও কমিউনিটি সেন্টারের গ্লাস ভাঙচুর করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক ঘটনার প্রত্যক্ষদর্শী এক যুবদল নেতা জানান, চার মাস আগে উপজেলা ও পৌর ছাত্রদলের কমিটি গঠন করা হলে ছাত্রদলের উপজেলা ও পৌর নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। উপজেলা বিএনপির শীর্ষ নেতারা কমিটি পুনর্গঠনের আশ্বাস দেন। কিন্তু কোনো ধরনের পদক্ষেপ না নিয়ে নতুন কমিটির নেতাদের নিয়ে সভা করায় ক্ষুব্ধ হয়ে পদবঞ্চিতরা সিনিয়র নেতাদের উপস্থিতিতে হামলা চালান।
পদবঞ্চিত নিজাম আহমেদ জানান, ছাত্রদলের ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে কিছু সুবিধাবাদীদের নিয়ে যে পকেট কমিটি গঠন করা হয়েছিল, সে কমিটি গত চার মাসে একটি পরিচিতি সভা করতে পারেনি। প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় তাঁদের দেখে ক্ষুব্ধ নেতা-কর্মীরা প্রতিবাদ করলে তাঁরা সভা থেকে পালিয়ে যান। এ সময় কিছু চেয়ার-টেবিল ভাঙচুর হয়।
জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা ছাদ বলেন,পদবঞ্চিত নেতা-কর্মীরা আমাদের কিছু বলেননি। হঠাৎ করে তাঁরা এসে বিশৃঙ্খলা সৃষ্টি করে।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সভা পণ্ড হয়েছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিশৃঙ্খলা নিয়ন্ত্রণ করেছে।