ভোর ৫:২৩,   রবিবার,   ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৫শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জগন্নাথপুরে যুবদলের কমিটি গঠন:শুরুতে ৯ নেতার পদত্যাগ

রেজুওয়ান কোরেশী,জগন্নাথপুর:
দীর্ঘ ১৫ বছর পর সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদলের উপজেলা ও পৌর শাখার কমিটি গঠন হয়েছে।
কমিটিতে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের অনুসারী নেতাকর্মীরা গুরুত্বপূর্ণ পদে স্হান পেয়েছেন। অন্য বলয়ের তৃণমূলের নেতাকর্মীরা কাঙ্ক্ষিত গুরুত্ব না পাওয়ায় তাদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। কাঙ্ক্ষিত পদ না পেয়ে বুধবার কমিটি থেকে ৯ নেতা পদত্যাগ করেছেন। মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত অনুমোদিত কমিটিতে দেখা যায় জগন্নাথপুর উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক আবুল হাশিম ডালিম কে আহ্বায়ক ও উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক জুবেদ আলী লকন কে প্রথম যুগ্ম আহ্বায়ক করে ৫৩ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়।
অপরদিকে পৌর শাখায় লিটন মিয়াকে আহ্বায়ক ও শামীম আহমেদ কে প্রথম যুগ্ম আহ্বায়ক করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়।
কমিটি প্রকাশের পর পর উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক আশরাফুজ্জামান বাদশাহ, জাকির হোসেন,মোহাম্মদ আলী,সদস্য হাফিজুর রহমান, পৌর কমিটির যুগ্ম আহ্বায়ক পদ থেকে জাহেদ আহমেদ, শাহ শাকিল,ফয়সল আহমদ,সদস্য আনোয়ার হুসেন, শিপু মিয়া পদত্যাগ করেন।
পৌর কমিটি থেকে পদত্যাগকারী যুগ্ম আহ্বায়ক জাহেদ আহমেদ বলেন, তৃনমুলের ত্যাগী নির্যাতিত কর্মীদের মূল্যায়ন না করে বিতর্কিতদের গুরুত্বপূর্ণ পদ দেওয়ায় আমরা পদত্যাগ করেছি।আমরা এ কমিটি বাতিলের দাবি জানাচ্ছি। যুবদলের নেতাকর্মীরা জানান, ২০০৫ সালে
সর্বশেষ উপজেলা যুবদলের সন্মেলনের মাধ্যমে এম এ মতিন কে সভাপতি আব্দুল গফুর কে সাধারণ সম্পাদক করা হয়। এরপর আর সন্মেলন হয়নি। ২০০৮ সালের পর থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্যে অবস্থান করলে জগন্নাথপুর উপজেলার সন্তান কয়ছর এম আহমেদ তাঁর ঘনিষ্ট হয়ে উঠেন। এক পর্যায়ে তিনি যুক্তরাজ্যে বিএনপির সাধারণ সম্পাদক মনোনীত হন।এরপর থেকে জগন্নাথপুর উপজেলা ও সুনামগঞ্জ জেলার রাজনীতিতে তাঁর প্রভাব বাড়তে থাকে। জগন্নাথপুর উপজেলা বিএনপি ও ছাত্রদলের উপজেলা ও পৌর কমিটি তার বলয়ে নেতাকর্মীরা স্হান পান।সর্বশেষ যুবদলের উপজেলা ও পৌর কমিটিতে তাঁর অনুসারীদের দখলে। জগন্নাথপুর উপজেলা যুবদল নেতা শামীনুর রহমান বলেন, তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে অগঠনতান্ত্রিক উপায়ে উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক আবুল হাশিম ডালিম কে আহ্বায়ক ও উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক জুবেদ আলী কে প্রথম যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। এই কমিটি আমরা প্রত্যাখান করেছি।

শামীনুর আরো বলেন, যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের বলয়ের নেতাকর্মীদের দিয়ে তৃণমূলের পরিক্ষিত কর্মীদের বাদ দিয়ে পকেট কমিটি গঠন করা হয়েছে। আমরা এ কমিটি বাতিলের দাবিতে আন্দোলনে নামব। তিনি জানান আগামীকাল কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।
জগন্নাথপুর উপজেলা যুবদলের আহ্বায়ক আবুল হাশিম ডালিম বলেন, উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক হলেও আমি যুবদলের রাজনীতির সাথে সক্রিয়। তাই গঠণতান্ত্রিকভাবে আমাকে আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি বলেন, বড় সংগঠন হিসেবে পদ পদবী নিয়ে কিছু সাময়িক অসন্তোষ থাকতে পারে। তৃণমুলের নেতাকর্মীরা নতুন কমিটি অনুমোদন হওয়ায় খুশি।