সকাল ৭:২৩,   মঙ্গলবার,   ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২০শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জগন্নাথপুরে শাটার বন্ধ করে বেচাকেনা,ব্যবসায়ীকে অর্থ দন্ড

রেজুওয়ান কোরেশী,জগন্নাথপুর:
শাটার বন্ধ করে ভেতরে চলছিল বেচাকেনা। উপস্থিত হলো ভ্রাম্যমাণ আদালত। ব্যবসায়ীকে গুণতে হলো জরিমানা। সোমবার (৫ জুলাই) দুপুরে জগন্নাথপুর পৌরশহরের প্রধান ব্যবসাকেন্দ্র জগন্নাথপুর পুরাতন বাজারে এমন দৃশ্য দেখা গেছে।
জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে এক সপ্তাহের কঠোর লকডাউন চলছে। লকডাউন বাস্তবায়নে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের পক্ষে সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের নেতৃত্বে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্টে অফিসার শামছুজ্জামানের উপস্থিতিত্বে একদল সেনাবাহিনীর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এদিকে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে অনেকে দোকানপাট বন্ধ করে সটকে পড়েন। বাজারের লিলিমা গার্মেন্টের দোকানদার ভ্রাম্যামাণ আদালতের টের পেয়ে দোকাটের শাটার বন্ধ করে ভেতরে পণ্য বিক্রি করছিলেন।
এ সময় ভ্রাম্যমাণ আদালত এসে উপস্থিত। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পদ্মাসন সিংহ ওই দোকানদারকে এক হাজার ৫শ’ টাকা জরিমানা করেন।
এছাড়া অভিযানকালে সরকারি নির্দেশনা অমান্য করায় এবং স্বাস্থ্যবিধি না মানায় আরো দুই ব্যবসা প্রতিষ্ঠানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও স্বাস্থ্যবিধি নিশ্চিতরণসহ জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে বের না হওয়ার জন্য প্রচারণা চালানো হয়েছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি নির্দেশনা বাস্তাবায়নে আমরা মাঠে কাজ করছি।