রাত ১:৪৮,   মঙ্গলবার,   ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ঢাকায় পাচারকালে ১৮৭ বস্তুা অবৈধ ভারতীয় পণ্য জব্দ

স্টাফ রিপোর্টার:
ভারতীয় অবৈধ পণ্য এস এ পরিবহন প্রা: লি: পারসেল এন্ড কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ঢাকায় পাচারকালে গোপন সংবাদের ভিত্তিতে ট্রাকফোর্সের মাধ্যমে অভিযান চালিয়ে জব্দ করা হয় বিভিন্ন পণ্য।
বুধবার (১৩ জুন) সন্ধা থেকে মধ্যে রাত পর্যন্ত অভিযান চালিয়ে ভারতীয় অবৈধ পণ্য জব্দ করা হয়।
পরে পণ্য গুলি সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড (বিজিবি)’র কাছে হস্তান্তর করা হয়। বিজিবি পণ্য গুলো তিনি ট্রাকে করে নিয়ে যায় তাদের সুনামগঞ্জ ক্যাম্পে।
সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.এমদাদুল হক শরীফের নেতৃত্বে বিজিবি, পুলিশ, আনসার ব্যাটিলিয়ন ও গোয়েন্দা সংস্থা এন আইয়ের সমন্বয়ে এ অভিযান পরিচালিত হয়।
পণ্যর মধ্যে রয়েছে চোরাচালানের মাধ্যম আনা অবৈধ ভারতীয় ১২৪ বস্তা ফুচকা, ৩ বস্তা কিচমিস, ১৬ বস্তুা কাজু বাদাম, কসমেটিক ৩০ বস্তা, পলিথিন ৪ বস্তুা, চকোলেট ১ বস্তুা, বিস্কুট ৮ বস্তা, চশমা ১ বস্তুা।
মোট ১শ৮৭ বস্তা ভারতীয় অবৈধ পণ্যূ জব্দ করা হয়। কিন্তু এই পণ্য গুলোর বাজার মূল্য কত তা সাংবাদিকদের জানান নি নির্বাহী ম্যাজিস্ট্রেট।
অভিযানে থাকা বিজিবি’র লোকজনও এ ব্যাপারে সাংবাদিকদের সাথে কোনও কথা বলেন নি।
অভিযান শেষে রাত দেড়টার দিকে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.এমদাদুল হক শরীফ নিউজসুনামগঞ্জডটকমকে জানান,আমরা সন্ধা ৭ টা থেকে এখানে অভিযান পরিচালনা করি। ১৮৭ বস্তুা বিভিন্ন ভারতীয় পণ্য জব্দ করি এবং সেগুলার জন্য আইনআনুগ ব্যাবস্হা গ্রহণ করি। একই সাথে যারা পণ্য প্রেরণ করছিল মেমোর মধ্যে যে সকল তথ্য পেয়েছি তাদের বিরুদ্ধে আইনআনুগ ব্যাবস্হা গ্রহণ প্রক্রিয়াধীন।