সকাল ৭:৪৪,   রবিবার,   ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দরপত্র ছিনতাই: যুবলীগ নেতাসহ ২৫ জনের বিরুদ্বে মামলা

নিউজসুনামগঞ্জ ডেস্ক:
সুনামগঞ্জ সদর হাসপাতালে দরপত্রের সিডিউল ছিনতাইয়ের ঘটনায় সদর উপজেলা যুবলীগ সভাপতিসহ ২৫ জনকে আসামি করে দ্রুতবিচার আইনে একটি মামলা হয়েছে।

গত বুধবার রাতে ঠিকাদারি প্রতিষ্ঠান ঈগল এন্টারপ্রাইজের মার্কেটিং অফিসার পাভেল বাদী হয়ে এ মামলা করেন।
এর আগে সকালে সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রায় সাড়ে তিন কোটি টাকার এমএসআর সামগ্রী (ওষুধপত্র) সরবরাহকারী নিয়োগের দরপত্র জমা দিতে আসা দুটি প্রতিষ্ঠানের দরপত্র দাখিলে বাধা ও ছিনতাইয়ের ঘটনা ঘটে।

এ ঘটনায় হাসপাতালের সিসি ফুটেজ দেখে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করে। শহরের সদর হাসপাতাল এলাকা ও হাজীপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন- সুনামগঞ্জ সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জ্বল, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামিয়ান তাজুল, রিগেন আহমদ, উজ্জ্বলের সহযোগী শহরতলির মাইজবাড়ির বাসিন্দা হাফিজুর রহমান লিটন ও রাজবাড়ী জেলার পাংশার শাওন আহমদ।
গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়েছে। সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আনিসুর রহমান জানান, এ ঘটনায় হাসপাতালের দরপত্র প্রক্রিয়া স্থগিত রাখা হয়েছে।

টেন্ডার ছিনতাইয়ের বিষয়ে জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল বলেন, ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে কেউ অন্যায় কাজ করলে সেটা তাদের ব্যক্তিগত দায়, সংগঠনের নয়। এ ধরনের ঘটনা অবশ্যই নিন্দনীয়।

তিনি বলেন, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক এহসান আহমদ উজ্জ্বলকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়ার জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে।
সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জয়নাল আবেদীন জানান, সদর হাসপাতালের দরপত্র ছিনতাইয়ের ঘটনায় আটক চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-২৫ জনের বিরুদ্ধে দ্রুতবিচার আইনে মামলা রেকর্ড করা হয়েছে। বুধবার রাতে মামলাটি রেকর্ড করা হয়।