দুপুর ১:৩১,   শনিবার,   ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৫শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দিরাইয়ে দুপক্ষের সংঘর্ষে নিহত ১, আহত অর্ধশত

দিরাই প্রতিনিধি:
দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের নুর নগর গ্রামের দু’পক্ষের লোক জনের সংঘর্ষে শাহ মুল্লক (৪৫) নামের ১ জন নিহত হয়েছেন।
শনিবার (১৩ মার্চ) পিয়ান নদীর উত্তর পাড়ে সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনা উভয় পক্ষের আরও ৫০ জন লোক আহত হয়েছে। নিহত শাহ মুল্লক নুর নগর গ্রামের আবদুস সালমের ছেলে।
স্থানীয়রা জানান, জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে নুর নগর গ্রামের সামছুল ইসলাম, ফিরোজ আলী, আলমগীর মাস্টার ও জমশেদ এই দু’পক্ষের লোক জনের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। ফিরোজ আলীর লোকজন খাস জায়গা দখল নিয়ে গ্রামবাসি ও সামছুল ইসমামের লোকজনের সাথে একাধিক সংঘর্ষে ঘটনাও ঘটে। এ নিয়ে দুপক্ষের মধ্যে আদালতে মামলাও রয়েছে।
সকালের সামছুল ইসলাম পক্ষের লোকজন পিয়ান নদীর উত্তর পাড়ে জমিতে কৃষি কাজ করতে গেলে ফিরোজ আলী ও আনহারের নেতৃত্বে তাদের লোকজন সংঘবদ্ধভাবে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালালে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘন্টাব্যাপী সংঘর্ষের ঘটনায়
সামছুল ইসলামের পক্ষের ১ জন ঘটনাস্থলেই মারা যান এবং সামছুল ইসলামসহ উভয় পক্ষের অর্ধশত লোক আহত হয়। আহতরা হলেন নুর নগর
গ্রামের তুফাজ্জল মিয়া(৩৫), সামছুল ইসলাম(৫০), সফর আলী(৩৫),সিরাজুল ইসলাম (৩২), লুৎফর মিয়া(৩৫)সহ এই পাঁচজনতে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং অন্যদের দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।
এ ব্যাপারে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। আটকৃতরা হল নুর নগর গ্রামের জমশেদ মিয়া,নাঈম মিয়া,মুনসুর আহমেদ।