বিকাল ৫:৪২,   শনিবার,   ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দিরাইয়ে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষক শিক্ষার্থীর ক্লাস বর্জন

দিরাই প্রতিনিধি:
দিরাই উপজেলা সরকারি কলেজের (আইসিটি) বিষয়ের শিক্ষক’র উপর হামলা ও ভাংচুরের ঘটনায় তিন দিনের কর্মবিরতি ও ক্লাস বর্জনের ঘোষনা দিয়েছে শিক্ষক শিক্ষার্থীরা।
মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে দিরাই সরকারি কলেজের রাগীব রাবেয়া ভবনে শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ধীমান কীর্তুনিয়া এ ঘোষনা দেন। এ সময় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমুরক শাস্তির দাবীতে শ্লোগান দেয় শিক্ষার্থীরা। এ সময় উপস্থিত ছিলেন সহকারি অধ্যাপক আ ন ম শোয়েব চৌধুরী, প্রভাষক মোহাম্মদ ফখর উদ্দিন চৌধুরী, রফিকুল ইসলাম তালুকদার, সন্দীপন দাস, কামরুল কবির, অঞ্জন দাস, রুনু রঞ্জন ভৌমিক প্রমুখ।
কলেজে এমন সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের ঐক্যবদ্ধ থাকতে হবে। গতকাল সোমবার চিহ্নিত হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে আমরা থানায় মামলা দায়ের করেছি। বখাটেপনা ও সন্ত্রাসী কর্মকান্ড থেকে শিক্ষাঙ্গনকে সন্ত্রাস মুক্ত করতে পুলিশ প্রশাসনসহ সকলের সহযোগীতা কামনা করেন
শিক্ষকরা। এ ঘটনায় মেহেদী হাসান চৌধুরী ও কলেজ ছাত্রলীগের আহবায়ক নামদারী মারুফ আহমদ জয়কে প্রধান আসামী করে বহিরাগতসহ ১৮ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন শিক্ষক মিজানুর রহমান পারভেজ। লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরন চলাকালীন সময়ে অতর্কিত সন্ত্রাসী কায়দায় অনুষ্ঠান মঞ্চে উঠে ভাংচুর চালালে আমি বাধা দিই, তাতে ক্ষিপ্ত হয়ে বিবাদীগণ আমার উপর হামলা চালায়। তিনি বলেন আমাকে হত্যার উদ্যেশ্যে পরিকল্পিতকভাবে এ হামলা
করা হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার (দিরাই সার্কেল) আবু সুফিয়ান বলেন, এ ব্যাপারে আমরা একটা অভিযোগ পেয়েছি, মামলা নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার দিরাই সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহের পুরস্কার বিতরনী অনুষ্ঠান চলছিল।
কলেজ ছাত্রলীগের আহবায়ক দাবীদার বিএ তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগ নেতা মারুফ আহমদ জয় ও মেহেদীসহ বহিরাগত কয়েকজন আইসিটি শিক্ষক পারভেজ রহমানকে এলোপাতাড়ি ভাবে মারধর করে ও বেশ কয়েকটি পুরস্কারসহ চেয়ার ভাংচুর করে ত্রাস সৃষ্টি করে কলেজ।
কলেজ ছাত্রলীগের আহবায়ক দাবীদার অভিযুক্ত মারুফ আহমাদ জয় ছাত্র লীগের কেউ নয় উল্লেখ করে সুনামগঞ্জ জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন জানান, দীর্ঘদিন ধরে দিরাই কলেজ বা উপজেলায় কোন ধরনে অনুমোদিত বৈধ কমিটি নেই ছাত্রলীগের।
কেউ ছাত্রলীগের নাম করে অপকর্ম করলে এর দায় ছাত্রলীগ নেবে না। শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার নিন্দা জানান এ ছাত্রলীগ নেতা।