দুপুর ১:২৮,   বুধবার,   ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১০ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২২শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দেশে ৬ জনের দেহে ভারতের ডাবল মিউট্যান্ট

নিউজসুনামগঞ্জ ডেস্ক:
দেশে ছয় জনের দেহে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট বা ‘ডাবল মিউট্যান্ট’ ধরন শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। স্বাস্থ্য অধিদপ্তরে শনিবার বিকেল সাড়ে তিনটায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম জানিয়েছিলেন, ভারতীয় ডাবল মিউট্যান্ট করোনা ধরা পড়েছে চার জনের দেহে।
দুপুরে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আলমগীর হোসেন জানান, দেশে ভারতের ডাবল মিউট্যান্ট ধরনের করোনা একজনের শরীরে শনাক্ত হয়েছে। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে এক রোগীর নমুনা পরীক্ষায় ভারতীয় ধরনটি শনাক্ত হয় জানিয়ে তিনি বলেন, জার্মান সরকারের অংশীদারত্বের ভিত্তিতে পরিচালিত গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডাটায় (জিআইএসএইড) বিষয়টি উঠে এসেছে। জিআইএসএইডে করোনাভাইরাসের সব ধরনের জিনোম সিকুয়েন্সের তথ্য জমা রাখা হয়।
আলমগীর বলেন, ‘এভারকেয়ার হাসপাতালে স্যাম্পল আমি দেখছি, না ধরা পড়লে তাদের সাইটে ইনফরমেশনটি আপ করত না। এ পর্যন্ত কতজনের শরীরে এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে, তা বলা যাচ্ছে না।’