সন্ধ্যা ৭:২০,   সোমবার,   ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২০শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

প্রধানমন্ত্রী গোপালগঞ্জের কথা ভাবলে হাওরাঞ্চলের মানুষের কথা ভাবেন-এলজিআরডি মন্ত্রী

তাহিরপুর প্রতিনিধি:
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সুনামগঞ্জের হাওর এলাকায় উড়াল সেতু নির্মাণ প্রকল্প পাশ হয়েছে এবং তা খুব দ্রুত সময়ের মধ্যে উড়াল সেতুর কাজ শুরু হবে।
তিনি আরো বলেন, বাংলাদেশের চারদিকে উন্নয়ন আর উন্নয়ন, প্রধানমন্ত্রী শেখ হাসিননা দেশের উন্নয়ন ছাড়া কিছুই বুঝেন না। তিনি গোপালগঞ্জের কথা ভাবলে হাওরের জেলা সুনামগঞ্জের মানুষের কথা বেশি ভাবেন। সব সময় হাওরের মানুষের কথা চিন্তা করেন, এক কথায় হাওর অঞ্চলের নিম্ন এলকার মানুষের যত পরিমাণ জনদুর্ভোগে আছেন সব দুর্ভোগ দূর করে সবার দুখ কষ্ট দূর করে একটা উন্নয়নশীল দরিদ্র মুক্ত দেশ গড়ে তুলতে চান।
শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জের নব গঠিত মধ্যনগর উপজেলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। পরে মধ্যনগর শহীদ মিনার প্রাঙ্গণে গণ সংবর্ধনা ও গণ সমাবেশ অনুষ্টিত হয়েছে। প্রধান অতিথি এলজিইডি মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের মানুষের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে জোর দিয়েছেন। বর্তমানে হাওরে অনেক প্রকল্প চলমান আছে। এছাড়া হাওরাঞ্চল, চরাঞ্চল এলাকায় যৌক্তিকভাবে প্রকল্প নেওয়া হয়েছে, কাজও চলমান আছে। পর্যায়ক্রমে সব কাজ বাস্তাবায়ন হবে।
মন্ত্রী বলেন, অবহেলিত হাওরবাসীকে এগিয়ে নিতে সরকার কাজ করে যাচ্ছেন। গ্রামকে শহর করতে আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করে যাচ্ছি। হাওরাঞ্চলের কোনো এলাকা আর অবহেলিত থাকবে না।
পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের মানুষের জীবন মান উন্নয়নে জোর দিয়েছেন। নব গঠিত মধ্য নগর উন্নয়নের জন্য আমার পক্ষে যা করার সব কিছুই করব।
সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,স্থানীয় সরকার সচিব হেলাল উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি নুরুল হুদা মুকুট, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি রেজাউল করিম শামীম, ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস।
এছাড়াও সভায় উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনা সিন্দু চৌধুরী বাবুল, জামালগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইকবাল আল আজাদ, ধর্মপাশা উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক হফিজ উদ্দিন প্রমুখ ।
স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন, মধ্যনগর উপজেলা আওয়ামীলীগের কমিটিতে যোগ্য লোক নেই মদখোর কমিটিতে স্থান পেয়েছে তাই অচিরেই যোগ্য লোকদের দিয়ে মধ্যনগর কমিটি গঠন করতে হবে।