রাত ১১:২৫,   শনিবার,   ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৫শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

প্রধানমন্ত্রী হাওরাঞ্চলকে অগ্রাধিকার দিয়ে উন্নয়ন করছেন-এমপি মানিক


নিউজ ডেস্ক :
ছাতক-দোয়ারাবাজার এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনামগঞ্জ এবং গোপালগঞ্জকে সমান চোখে দেখেন। তাই তিনি আমাদের হাওরাঞ্চলকে অগ্রাধিকার দিয়ে তাঁর উন্নয়নের মহাযজ্ঞ চালাচ্ছেন। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হাওর বাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হসিনার উপহার।
শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় সুনামগঞ্জ জেলার ছাতকের গোবিন্দগঞ্জে আলহাজ্ব আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভিত বিশিষ্ট ‘বাবু সুরঞ্জিত সেনগুপ্ত ভবন-এর’ ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, প্রয়াত জননেতা আব্দুস সামাদ আজাদ ও প্রয়াত জননেতা সুরঞ্জিত সেনগুপ্ত বাংলাদেশের রাজনীতির দুই দিগপাল ব্যক্তিত্ব। বাংলাদেশ এবং মহান স্বাধীনতা যুদ্ধের ইতিহাস তাদেরকে বাদ দিয়ে লিখা যাবে না কোনদিন। হাওর অঞ্চলখ্যাত সুনামগঞ্জের এই দুই কীর্তিমান প্রাণ পুরুষের স্মৃতি চির অম্লান রাখতে আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা দরকার। যারা আব্দুস সামাদ আজাদ এবং সুরঞ্জিত সেন গুপ্তের রক্ত, শ্রম, ঘামে সাজানো বাগানে উড়ে এসে জুড়ে বসেছেন এবং এই মহান নেতাদের অবদান অস্বীকার করছেন, ষড়যন্ত্র করছেন ভাটির ত্যাগী মানুষ কোনো দিন তাদেরকে ক্ষমা করবে না। তারা ইতিহাসে বেঈমান হিসেবে চিহ্নিত থাকবেন।
তিনি বলেন, পাগলা-রাণীগঞ্জ সড়ক বাস্তবায়নে আব্দুস সামাদ আজাদ অক্লান্ত পরিশ্রম করেছেন। রানীগঞ্জ ব্রিজ সামাদ আজাদের নামে নামকরণ করলে এই ঋণ কিছুটা হলেও লাঘব হবে। এ কাজ আমাদের সবাইকে মিলেমিশে করতে হবে।
সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, অক্লান্ত প্রচেষ্টায় ছাতক-দোয়ারায় মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের সংগঠক এবং বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নামকরণ করা হচ্ছে। ইতোমধ্যে মুক্তিযুদ্ধের সংগঠক ডা. হারিস আলীর নামে জাউয়া ডিগ্রি কলেজের ভবনের নামকরণ, গোবিন্দগঞ্জ বহুমুখি উচ্চ বিদ্যালয়ে লুৎফুর রহাম সরকুম ভবন, কালারুকা কমর আলী উচ্চ বিদ্যালয়ে সাবেক স্পীকার হুায়ুন রশিদ চৌধুরীর নামে ভবনের নাম করণ করা হয়েছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে আলহাজ্ব আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মখলিছুর রহমান সভাপতিত্বে ও ছাতক উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এইচ এম আরজ আলী ও মিজানুর রহমান রাসেলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম।
এছাড়া অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন- ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার নির্বাহী সম্পাদক ও সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, ছাতক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন রায়, ছাতক উপজেলা আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ভাতগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আওলাদ হোসেন মাস্টার, গোবিন্দগঞ্জ সৈয়দের গাঁও ইউনিয়নের চেয়ারম্যান আখলাকুর রহমান, সাবেক চেয়ারম্যান সুন্দর আলী, নিজাম উদ্দিন, উত্তর খুরমা উইনয়নের চেয়ারম্যান বিল্লাল হোসেন, উত্তর খুরমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজর আলী, আওয়ামী লীগ নেতা আব্দুস সামাদ, আলহাজ্ব আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এনামুল ইসলাম পলাশ প্রমুখ।